DBC News
যুক্তরাষ্ট্রের সিনেটর হয়ে বাংলাদেশে ফিরলেন বাজিতপুরের চন্দন

যুক্তরাষ্ট্রের সিনেটর হয়ে বাংলাদেশে ফিরলেন বাজিতপুরের চন্দন

যুক্তরাষ্ট্রের জর্জিয়া অঙ্গরাজ্যের ডেমোক্রেটিক পার্টির সিনেটর, কিশোরগঞ্জের বাজিতপুর উপজেলার সরারচর গ্রামের বাসিন্দা শেখ মুজাহিদুর রহমান চন্দন ৩৯ বছর পর দেশে এসে দেশের প্রশংসা করলেন।

দেশে ফিরে বাংলাদেশের অগ্রগতি ও উন্নতির প্রশংসা করে বলেছেন, ৩৯ বছর আগে তিনি যে বাংলাদেশ রেখে গিয়েছিলেন, সেই দেশ এখন অনেক এগিয়ে গেছে, স্বাধীনতার পর যেখানে দেশের লোকজনের গড় আয় ছিল ২০০ ডলার আজ সেই আয় বেড়ে চার হাজার ডলার ছাড়িয়ে গেছে। এ সব উন্নতি দেশে তিনি বিস্মিত হয়েছেন।

গত নভেম্বরে জর্জিয়া অঙ্গরাজ্য থেকে সিনটর নির্বাচিত হওয়ার পর আজ তিনি নিজের গ্রামের বাড়ি সাররচরে গেলে স্থানীয়রা তাঁকে ফুলেল সংবর্ধনায় অভিষিক্ত করে। এ সময় তার ছোটভাই শেখ মুজিবুর রহমান ইকবালসহ স্থানীয় গণ্যমান্য লোকজন উপস্থিত ছিলেন।

সংবর্ধনা অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে সিনিটর চন্দন আরও বলেন, 'এখন বাংলাদেশকে আর কারো কাছে হাত পাততে হয় না। তার দেশে খাদ্যশস্যে উদ্বৃত্ত একটি দেশ হয়েছে। রাস্তাঘাটের বিরাট উন্নতি হয়েছে, তথ্য ও প্রযুক্তিতে অগ্রগতি চোখে পড়ার মতো।' এ সব দেখে বাঙালি হিসেবে গর্ববোধ করছেন বলে ও জানান তিনি।

এ সময় তিনি তার নিজ এলাকার লোকজনের কাছে তার ওপর যে দায়িত্ব মার্কিন জনগণ দিয়েছে, তা যেন সঠিকভাবে পালন করতে পারেন তার জন্য দোয়া চান। পরে এলাকাবাসীর সঙ্গে তিনি ইফতার মাহফিলে যোগ দেন।

সংবর্ধনা অনুষ্ঠান শেষে তার বৃদ্ধ মা ও পরিবারের লোকজনের সঙ্গে একান্তে বেশ কিছু সময় কাটান। মুজাহিদুর রহমান চন্দন বাংলাদেশ রেলওয়ের সাবেক কর্মকর্তা মুক্তিযোদ্ধা নজিবুর রহমানের ছেলে।

আরও পড়ুন

শিশু ওয়ার্ডে ধারণক্ষমতার কয়েক গুণ বেশি রোগী

পিরোজপুর জেলা হাসপাতালের শিশু ওয়ার্ডে বিগত কয়েক সপ্তাহ ধরে ধারণ ক্ষমতার কয়েক গুণ রোগী ভর্তি রয়েছে। ফলে ওয়ার্ডে বেড না পেয়ে, হাসপাতালের করিডোরে শিশুদের নিয়ে অবস্...

সাতক্ষীরার ডেঙ্গু আক্রান্ত ছাত্রের খুলনায় মৃত্যু

সাতক্ষীরার কালিগঞ্জের ডেঙ্গু আক্রান্ত হয়ে আলমগীর গাজী (১৪) নামের এক মাদ্রাসা ছাত্র খুলনায় মারা গেছে। বৃহস্পতিবার বিকেল ৫টার দিকে সে মারা যায়। এই প্রথম সাতক্ষীরা...

বিয়ের গেট ধরাকে কেন্দ্র করে বর-কনে পক্ষের সংঘর্ষ

কনের বিদায় অনুষ্ঠান, বরপক্ষ কনে আনতে হাজিরও হয়েছেন যথা সময়ে। সাথে এসেছে বরের বন্ধু-বান্ধব আর আত্নীয়-স্বজন। তবে বিয়ে বাড়িতে ঢোকার আগেই ঘটে বিপত্তি। বিয়ে বাড়ি...

ভোলায় ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক

ভোলায় মাদক বিরোধী বিশেষ অভিযানে ২০ পিস ইয়াবাসহ মো: সোহাগ (৩৮) নামের এক মাদক ব্যবসায়ীকে আটক করেছে পুলিশ। আজ বৃহস্পতিবার রাতে সদর উপজেলার আলীনগর এলাকা থেকে তাক...