DBC News
রোনালদোর হ্যাট্রিকে নেশন্স লিগের ফাইনালে পর্তুগাল

রোনালদোর হ্যাট্রিকে নেশন্স লিগের ফাইনালে পর্তুগাল

ইতালিয়ান সেরি আ তে ইউভেন্তাস টানা ৮ বারের মত চ্যাম্পিয়ন হলো। এ নিয়ে মোট ৩৫ বার লিগের শিরোপা জিতলো ক্লাবটি। তবে দলটির অন্যতম সেরা তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোর সময় খুব একটা ভাল যাচ্ছে না। ইউভেন্তাসে এসে শতভাগ সফল হতে পারেননি। তবে উয়েফা নেশন্স লীগে মাঠে নেমেই দেখিয়েছেন কেন তিনি সেরা। হ্যাট্রিক করে পর্তুগালকে নিয়ে গেছেন ফাইনালে প্রথমবারের মতো আয়োজিত এই টুর্নামেন্টে।

পাঁচবারের ফিফার সেরা এই খেলোয়াড়ের জাদুতে সুইজারল্যান্ডকে ৩-০ গোলে হারিয়েছে পর্তুগাল। পোর্তোর এস্তাদিও দো দ্রাগাও স্টেডিয়ামে শুরু থেকেই আধিপত্য বিস্তার করে খেলতে থাকে সুইসরা। পুরো ম্যাচে ৫৫% বল দখল ছিল তাদেরই। তবে ম্যাচের ২৫ মিনিটে রোনালদোর গোলে পিছিয়ে পড়ে সুইজারল্যান্ড। প্রথমার্ধ শেষে ১-০ গোলে এগিয়ে থাকে পর্তুগাল।

এরপর দ্বিতীয়ার্ধের ৫৫ মিনিটে সমতায় ফেরে সুইসরা। পেনাল্টি থেকে গোল করেন রিকাডো রড্রিগেজ। ম্যাচ যখন অতিরিক্ত সময়ের দিকে গড়াচ্ছিল তখনই ৮৮ মিনিটে পর্তুগালকে আবার এগিয়ে দেন রোনালদো। এরপর ৯০ মিনিটে নিজের হ্যাট্রিক পূরণ করেন অধিনায়ক।

আগামীকাল ২য় সেমিফাইনালে বাংরাদেশ সময় রাত ১২টা ১৫ মিনিটে মুখোমুখি হবে নেদারল্যান্ড ও ইংল্যান্ড। এই ম্যাচের জয়ী দলের বিপক্ষে আগামী ১০ই জুন ফাইনালে লড়বে পর্তুগাল।