DBC News
আন্দোলন স্থগিত করলেন ছাত্রদলের বিলুপ্ত কমিটির নেতারা

আন্দোলন স্থগিত করলেন ছাত্রদলের বিলুপ্ত কমিটির নেতারা

সিনিয়র নেতাদের সঙ্গে গুলশানে বৈঠকের পর আন্দোলন স্থগিত করলেন ছাত্রদলের বিলুপ্ত কমিটির বিক্ষুব্ধ নেতারা। এর আগে, মঙ্গলবার সকালে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে তালা ঝুলিয়ে দিয়ে বিক্ষোভ করেন তারা। এক পর্যায়ে কেন্দ্রীয় কার্যালয়ের বিদ্যুৎসংযোগও বিচ্ছিন্ন করে দেয়া হয়।

গেল তেসরা জুন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশনায় রুহুল কবির রিজভীর স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে ছাত্রদলের মেয়াদোত্তীর্ণ কমিটি ভেঙে দেয়া হয়। নতুন কমিটির প্রার্থীদের ২০০০ সালের পর এসএসসি ও সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হিসেবে যোগ্যতা নির্ধারণ করা হয়। এরই পরিপ্রেক্ষিতে মঙ্গলবার সকালে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে তালা ঝুলিয়ে দেয় ছাত্রদলের বিলুপ্ত কমিটির একাংশ।

দলের সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী ভেতরে অবস্থান করা সত্ত্বেও কার্যালয়ের বিদ্যুৎবিচ্ছিন্ন করে দেয় বিক্ষোভকারীরা। 

বিক্ষুব্ধ নেতাকর্মীদের নিবৃত্ত করার চেষ্টা করে ব্যর্থ হয়ে এক সময় নয়াপল্টন এলাকা ছেড়ে যান ছাত্রদলের সাবেক জেষ্ঠ নেতারা।

মঙ্গলবার বিকেলে, কেন্দ্রীয় কার্যালয়ে প্রবেশ করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ও গয়েশ্বর চন্দ্র রায়। এ ব্যাপারে কথা বলেন গয়েশ্বর চন্দ্র রায়।

তিনি বলেন, ছাত্রদলের সাংগঠনিক কার্যক্রম যদি ঠিকমত চলতো তাহলে আর এসব নেতাকর্মীরাও এতদিন ছাত্রদল করার জন্য অপেক্ষা করতো না। সমস্যা যেমন আছে সমাধানও আছে। আলোচনার ভিত্তিতেই আমরা এর সমাধান করবো।

উদ্ভূত পরিস্থিতি সামাল দিতে বিকেলে ছাত্রদলের বিক্ষুব্ধ নেতাকর্মীদের নিয়ে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে বৈঠকে বসেন ছাত্রদলের সাবেক নেতারা। জানা গেছে, সেখানে ভিডিও কনফারেন্সে যুক্ত হন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। বৈঠক শেষে আন্দোলন স্থগিতের ঘোষণা দেন বিক্ষুব্ধ নেতারা।

বিক্ষোভে থাকা মেয়াদোত্তীর্ণ কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ বলেন, 'আমরা আমাদের অবস্থান কর্মসূচি একদিনের জন্য স্থগিত করেছি। আশা করি, এর মধ্যে আমাদের দাবিসমূহ বিবেচনায় নেবে দল।'
 
ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের কাউন্সিল উপলক্ষ্যে এরই মধ্যে নির্বাচন পরিচালনা, বাছাই ও আপিলের জন্য তিনটি কমিটি ঘোষণা করেছে বিএনপি।

আরও পড়ুন

এশিয়া প্যাসিফিকে অর্থনৈতিক প্রবৃদ্ধিতে শীর্ষে বাংলাদেশ: এডিবি

এশিয়া-প্যাসিফিক অঞ্চলে ৪৫টি দেশের মধ্যে অর্থনৈতিক প্রবৃদ্ধিতে সবার উপরে আছে বাংলাদেশ; এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংক-এডিবির প্রতিবেদনে এ কথা বলা হয়েছে ।এশিয়ান ডেভেলপ...

'সবার জন্য স্বাস্থ্যবিমা চালুর পরিকল্পনা করছে সরকার'

দেশের মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে সরকার স্বাস্থ্যবিমা চালুর পরিকল্পনা করছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার জাতীয় সংসদে টেবিলে উপস্থাপিত প্...

বগুড়ায় ভোটের পর সব ভোট হবে ইভিএমে: সিইসি

বগুড়া ৬ আসনে উপ-নির্বাচনের পর পরবর্তী সকল নির্বাচনে ইভিএম পদ্ধতিতে ভোট হবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা। বুধবার বগুড়া জেলা প্রশাসকের স...

'দুঃসময়ের নেতাকর্মীদের মূল্যায়ণের আহ্বান'

নিজের লোক নয়, কমিটিতে দুঃসময়ের নেতাকর্মীদের মূল্যায়ণ করার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। একই সঙ্গে, দলের মধ্যে সব রকমের কোন্দল দূর...