DBC News
বিশ্বকাপে ব্যাট বলের লড়াই ছাপিয়ে বড় ইস্যু বৃষ্টি

বিশ্বকাপে ব্যাট বলের লড়াই ছাপিয়ে বড় ইস্যু বৃষ্টি

আইসিসি বিশ্বকাপে শুরু থেকেই ব্যাট বলের লড়াই ছাপিয়ে বড় ইস্যু ইংল্যান্ডের আবহাওয়া। এর মধ্যেই তিন ম্যাচ ভেসে গেছে বৃষ্টিতে। রিজার্ভ ডে না থাকায় করতে হচ্ছে পয়েন্ট ভাগাভাগি। যার প্রভাব পড়ছে পয়েন্ট টেবিলে।  

গেলো বছর ইংল্যান্ডে পুরো জুনে যেখানে বৃষ্টি হয়েছিলো ২ মিলিমিটার, সেখানে বাংলাদেশ শ্রীলঙ্কা ম্যাচের দিনেই তার পরিমান ১০০মিলি! বিশ্বকাপে ব্যাটের ঝড়,  বলের গতি কিংবা ঘুর্নি.........সব যেন আটকে গেছে ঐ ইংল্যান্ডের বেরসিক আবহাওয়ায়।

ক্রিকেটের সবচেয়ে বড় আসর অথচ এখন পর্যন্ত ১৭ ম্যাচের তিনটাই ভেসে গেছে বৃষ্টিতে। দুই ম্যাচে একটা বলও মাঠে গড়ায়নি। দুটোর ভেন্যুই ছিলো ব্রিস্টলে। সাউদাম্পটনে ওয়েস্ট ইন্ডিজ সাউথ আফ্রিকার ম্যাচে বল হয়েছে মোটে ৪৫টা।

রাউন্ড রবিন লিগে খেলা...গ্রুপ পর্বেই ৪৫টা ম্যাচ। ভেন্যু, সময়, ব্যবস্থাপনার ঝামেলায় রাখা হয়নি রিজার্ভ ডে। আইসিসির প্রধান নির্বাহী ডেভ রিচার্ডসনও দিয়েছেন বিবৃতি। স্বীকার করেছেন নিজেদের সীমাবদ্ধতার কথা। কিন্তু এতে কি আর দর্শকের মন ভরে? বৃষ্টিতে কঠিন হচ্ছে পয়েন্ট টেবিলের সমীকরনও।

৩ ম্যাচ খেলে ৩টাতেই জয় নিয়ে শীর্ষে নিউজিল্যান্ড। চার দলের পয়েন্ট ৪ করে। তিন দলের নামের পাশে পয়েন্ট ৩, যে কাতারে আছে বাংলাদেশও। নয় নম্বরে থাকা সাউথ আফ্রিকার পয়েন্ট ১, তাও বৃষ্টিরই কল্যানে। আর আফগানিস্তান এখনো পয়েন্ট ছাড়া।

বৃষ্টি বাগড়ায় দুটো পয়েন্ট পেয়েছে শ্রীলংকা। বৃষ্টিতে পয়েন্ট ভাগাভাগি করতে হয়েছে বাংলাদেশ, দক্ষিণ আফ্রিকা, পাকিস্তানকেও। আর কয়টা ম্যাচ বৃষ্টি বাধায় শেষ হবে তা সময়ের ব্যাপার। তবে নক আউট পর্বে রাখা হয়েছে রিজার্ভ ডে। যেখানে বৃষ্টিবাধা হলেও ম্যাচ মাঠে গড়ানোর সুযোগ থাকছে।

আরও পড়ুন

আবারো ইনজুরিতে পেসার তাসকিন

আবারো ইনজুরিতে পড়েছেন পেসার তাসকিন আহম্মেদ। অন্তত দেড় সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে তাকে।এবার সাইড স্ট্রেইনের ইনজুরিতে পড়েছেন ডানহাতি পেসার। জাতীয় দলে সুযোগ না হ...

'জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশ ফেভারিট'

জিম্বাবুয়ের বিপক্ষে ফেভারিট বাংলাদেশ। তবে তাদের বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচের মতো ব্যাটিং বিপর্যয়ের শঙ্কা থাকছেই। টাইগার অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন বলছেন, প্রতি...

ডাক পেলেন শফিউল ইসলাম

শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের দলে শফিউল ইসলামকে ডেকেছে বাংলাদেশ। এক সংবাদ বিজ্ঞপ্তিতে মঙ্গলবার ১৫তম সদস্য হিসেবে ২৯ বছর বয়সী এই পেসারকে দলে নেয়া...

ফাইনালে সিদ্ধান্ত ভুল ছিলো: ধর্মসেনা

বিশ্বকাপ ফাইনালে ৬ রান দেবার ভুল সিদ্ধান্তের কথা স্বীকার করলেন আম্পায়ার কুমার ধর্মসেনা। ভুল স্বীকার করলেও বলেছেন এর জন্য কোন অনুশোচনা নেই তার। এদিকে ওয়েস্ট ইন্ড...