DBC News
অর্থমন্ত্রী অসুস্থ থাকায় বাজেট পেশ করেছেন প্রধানমন্ত্রী নিজেই

অর্থমন্ত্রী অসুস্থ থাকায় বাজেট পেশ করেছেন প্রধানমন্ত্রী নিজেই

অসুস্থতার কারণে জীবনের প্রথম বাজেট ঘোষণা করতে গিয়ে বেকায়দায় পড়লেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। আর অর্থমন্ত্রীর শুরু করা বাজেট বক্তব্য শেষ করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বাজেট ঘোষণার দুই দিন আগে মঙ্গলবার জ্বরে আক্রান্ত হয়ে রাজধানীর এ্যাপোলো হাসপাতালে ভর্তি হন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

তার অসুস্থতার বিষয়টি গণমাধ্যমে প্রকাশ হলে বাজেট উপস্থাপন নিয়ে দ্বিধাদ্বন্দ্ব শুরু হয়। তবে বুধবার রাতে হাসপাতাল থেকে ছাড়া পান তিনি। যোগ দেন সংসদ অধিবেশনে। আবারো অসুস্থবোধ করায় রাতেই হাসপাতালে যান মন্ত্রী।

বৃহস্পতিবার হাসপাতাল থেকে আসতে দেরি হওয়ায় অর্থমন্ত্রীকে ছাড়াই মন্ত্রিসভার বৈঠক শুরু হয়। পরে অর্থমন্ত্রী হাসপাতাল থেকে সরাসরি বৈঠকে যোগ দেন।

মন্ত্রিপরিষদের বৈঠকে যোগ দিতে আসা অর্থমন্ত্রীকে বেশ দুর্বল দেখা যায়। শুরুতে সংসদে দাঁড়িয়ে বাজেট বক্তৃতা শুরু করলেও পরবর্তীতে স্পিকারের অনুমতি নিয়ে বসে বাজেট পেশ করতে শুরু করেন অর্থমন্ত্রী।

তবে, থেকে থেকে আটকে যাচ্ছিলেন তিনি। এ অবস্থায় তিনি কিছুক্ষণ বিশ্রাম নেয়ার জন্য সময় চান স্পিকারের কাছে।

বিশ্রাম নেয়ার পরও মন্ত্রী সুস্থতা বোধ না করায় প্রধানমন্ত্রী নিজে বাজেট পেশ করার জন্য স্পিকারের কাছে অনুমতি চান। অনুমতি পেয়ে প্রধানমন্ত্রী তার চেয়ারে বসে বাজেটের পরবর্তী অংশ পেশ করেন।

আরও পড়ুন

ভিজিএফ এর ৫৬০ বস্তা চালসহ দুইজন আটক

চাঁপাইনবাবগঞ্জ সদরে ভিজিএফ এর ৫৬০ বস্তা চালসহ দুইজনকে আটক করেছে পুলিশ।    মঙ্গলবার গভীর রাতে অতিরিক্ত জেলা প্রশাসক এ.কে.এম তাজকির-উজ-জামানের নেতৃ...

আগামী বছর ডেঙ্গুর ভয়াবহতা সৃষ্টি হবে না: সাঈদ খোকন

পরিস্থিতির অবনতি দ্রুত হওয়ায় ডেঙ্গুর প্রকোপ নিয়ন্ত্রণ করা সম্ভব হয়নি বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। বুধবার...

'পদ্মাসেতু উদ্বোধনের দিনই চলবে ট্রেন'

২০২১ সালে পদ্মা সেতু উদ্বোধনের সময়ই ট্রেন চলাচল চালু করার ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেছেন রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম সুজন। মঙ্গলবার, সকালে রেলভবনে চীন সফর নিয়ে সংব...

ডিজিটাল সেবা চালু করছে কোটস

বিশ্বের শীর্ষ স্থানীয় সুতা উৎপাদনকারী প্রতিষ্ঠান কোটস গ্রাহকদের সুবিধার্থে ডিজিটাল সেবা চালু করছে। এতে প্রতিষ্ঠানটি সমন্বিত প্রযুক্তির মাধ্যমে নতুন একটি ব্র্যান...