DBC News
অর্থমন্ত্রী অসুস্থ থাকায় বাজেট পেশ করেছেন প্রধানমন্ত্রী নিজেই

অর্থমন্ত্রী অসুস্থ থাকায় বাজেট পেশ করেছেন প্রধানমন্ত্রী নিজেই

অসুস্থতার কারণে জীবনের প্রথম বাজেট ঘোষণা করতে গিয়ে বেকায়দায় পড়লেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। আর অর্থমন্ত্রীর শুরু করা বাজেট বক্তব্য শেষ করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বাজেট ঘোষণার দুই দিন আগে মঙ্গলবার জ্বরে আক্রান্ত হয়ে রাজধানীর এ্যাপোলো হাসপাতালে ভর্তি হন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

তার অসুস্থতার বিষয়টি গণমাধ্যমে প্রকাশ হলে বাজেট উপস্থাপন নিয়ে দ্বিধাদ্বন্দ্ব শুরু হয়। তবে বুধবার রাতে হাসপাতাল থেকে ছাড়া পান তিনি। যোগ দেন সংসদ অধিবেশনে। আবারো অসুস্থবোধ করায় রাতেই হাসপাতালে যান মন্ত্রী।

বৃহস্পতিবার হাসপাতাল থেকে আসতে দেরি হওয়ায় অর্থমন্ত্রীকে ছাড়াই মন্ত্রিসভার বৈঠক শুরু হয়। পরে অর্থমন্ত্রী হাসপাতাল থেকে সরাসরি বৈঠকে যোগ দেন।

মন্ত্রিপরিষদের বৈঠকে যোগ দিতে আসা অর্থমন্ত্রীকে বেশ দুর্বল দেখা যায়। শুরুতে সংসদে দাঁড়িয়ে বাজেট বক্তৃতা শুরু করলেও পরবর্তীতে স্পিকারের অনুমতি নিয়ে বসে বাজেট পেশ করতে শুরু করেন অর্থমন্ত্রী।

তবে, থেকে থেকে আটকে যাচ্ছিলেন তিনি। এ অবস্থায় তিনি কিছুক্ষণ বিশ্রাম নেয়ার জন্য সময় চান স্পিকারের কাছে।

বিশ্রাম নেয়ার পরও মন্ত্রী সুস্থতা বোধ না করায় প্রধানমন্ত্রী নিজে বাজেট পেশ করার জন্য স্পিকারের কাছে অনুমতি চান। অনুমতি পেয়ে প্রধানমন্ত্রী তার চেয়ারে বসে বাজেটের পরবর্তী অংশ পেশ করেন।

আরও পড়ুন

সোহেল তাজের অপহৃত ভাগ্নে ময়মনসিংহ থেকে উদ্ধার

চট্টগ্রাম থেকে নিখোঁজের ১১ দিন পর সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমেদ সোহেল তাজের ভাগ্নে ইফতেখার আলম সৌরভকে (২৫) ময়মনসিংহ থেকে উদ্ধার করা হয়েছে। আজ বৃহস্...

এশিয়া প্যাসিফিকে অর্থনৈতিক প্রবৃদ্ধিতে শীর্ষে বাংলাদেশ: এডিবি

এশিয়া-প্যাসিফিক অঞ্চলে ৪৫টি দেশের মধ্যে অর্থনৈতিক প্রবৃদ্ধিতে সবার উপরে আছে বাংলাদেশ; এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংক-এডিবির প্রতিবেদনে এ কথা বলা হয়েছে ।এশিয়ান ডেভেলপ...

চট্টগ্রাম বন্দরে আমদানি পণ্যে বেআইনি ফি নেয়ার অভিযোগ

চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের বিরুদ্ধে বেআইনিভাবে ফি আদায়ের অভিযোগ করেছেন আমদানিকারকরা। তাদের অভিযোগ, এলসির শর্ত অনুযায়ী, আমদানি করা পণ্য সর্বশেষ গন্তব্য কমলাপুর...

রাজস্বের লক্ষ্য পূরণ হচ্ছে না চট্টগ্রাম কাস্টমসে

চলতি অর্থবছরে রাজস্ব আয়ে লক্ষ্যমাত্রার চেয়ে প্রায় ১৫ হাজার ৪৬২ কোটি টাকা পিছিয়ে রয়েছে চট্টগ্রাম কাস্টমস। পণ্য আমদানি কমে যাওয়া, বন্ড সুবিধার অপব্যবহার, আন্ডার ই...