DBC News
রূপপুরের সেই বালিশ মাসুদুল ছাত্রদলের ভিপি ছিলেন

রূপপুরের সেই বালিশ মাসুদুল ছাত্রদলের ভিপি ছিলেন

পাবনার রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র প্রকল্পের আওতায় ভবনের বালিশসহ ও অন্যান্য আসবাবপত্র ক্রয়ে অস্বাভাবিক ব্যয়ের অভিযোগে প্রত্যাহার হওয়া নির্বাহী প্রকৌশলী মাসুদুল আলম এক সময় বুয়েট ছাত্রদলের নির্বাচিত ভিপি ছিলেন।

সোমবার, জাতীয় সংসদে ২০১৮-১৯ অর্থবছরের সম্পূরক বাজেটের আলোচনায় অংশ নিয়ে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের পক্ষে অংশ নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ তথ্য জানান।

প্রধানমন্ত্রী বলেন, ‘একজন বালিশ তত্ত্ব নিয়ে এসেছেন। পরমাণু বিদ্যুৎকেন্দ্রের ওই ঘটনায় যিনি দায়িত্বে ছিলেন তার কিছু পরিচয় আমরা পেয়েছি। এক সময় তিনি বুয়েট ছাত্রদলের নির্বাচিত ভিপিও নাকি ছিলেন। তবে, দুর্নীতির পর সেখান থেকে তাকে সরানো হয়েছে। যখনই তথ্য পেয়েছি সঙ্গে সঙ্গে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়েছে। যে দলেরই হোক আমরা তার বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছি।‘

রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র প্রকল্পের আওতায় বালিশসহ অন্যান্য আসবাবপত্র ক্রয়ে অস্বাভাবিক ব্যয় ও দুর্নীতি নিয়ে বক্তব্যকালে প্রধানমন্ত্রী বিএনপির গঠন ও নানা কর্মকাণ্ড নিয়ে কথা বলেন।

পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের দুর্নীতি প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, ‘বালিশ তত্ত্ব নিয়ে আমারও একটা প্রশ্ন আছে। পরমাণু বিদ্যুৎ কেন্দ্র যেখানে গড়ে উঠেছে সেখানে আর কিছু না পেয়ে পেল বালিশ। এটা কোন বালিশ। কী বালিশ সেটাও একটা প্রশ্ন? এটা কী তুলার বালিশ। কোন তুলা? কার্পাস তুলা, শিমুল তুলা নাকি সিনথেটিক তুলা? আর বালিশ নিয়ে রাস্তায় আন্দোলন করতে দেখলাম। এত মানুষ, এত বালিশ একদিনে কিনে ফেলল কীভাবে? এই বালিশ কেনার টাকার যোগানদাতা কে? সেটা আর বলতে চাইনা।