DBC News
কোপায় প্যারাগুয়ের বিপক্ষে লড়বে আর্জেন্টিনা

কোপায় প্যারাগুয়ের বিপক্ষে লড়বে আর্জেন্টিনা

কোপা আমেরিকায় বৃহস্পতিবার মাঠে নামছে আর্জেন্টিনা। সকাল সাড়ে ছটায় আকাশী নীলদের প্রতিপক্ষ প্যারাগুয়ে।

শিরোপা ক্ষরা ক্ষরা কাটানোর অন্যতম মঞ্চ হিসেবে কোপাকে বেছে নেয়া আর্জেন্টাইনদের। তবে, প্রথম ম্যাচ দেখেই মনে হয়েছে এবারো মেসিদের ভাগ্যটা নেহাতই খারাপ। কলম্বিয়ার বিপক্ষে ২-০ গোলে হার দিয়ে সূচনা লাতিন ফুটবলের সবচেয়ে বড় টুর্নামেন্টে। এই হারে দ্বিতীয় রাউন্ডের পথটা আরও বন্ধুর হয়েছে মেসিদের। কলম্বিয়া আর প্যারাগুয়ে ছাড়া গ্রুপের বাকি দল কাতার। ২০২২ বিশ্বকাপের আয়োজকদের সাথে পয়েন্ট ভাগাভাগি করেছে মেসিদের এ ম্যাচের প্রতিপক্ষ।

অতীত পরিসংখ্যান কথা বলছে আগুয়েরো-আরমানিদের পক্ষেই। ১০৬ ম্যাচের ৫৮টিতে জিতেছে আর্জেন্টিনা। তবে নিকট অতীত আবার মেসিদের বিপক্ষে। ২০১৬ তে বিশ্বকাপ বাছাইয়ে প্যারাগুয়ের সঙ্গে ১-০ গোলে হেরেছিল আর্জেন্টিনা। যদিও ২০১৫ কোপা আমেরিকায় ৬-১ গোলে জিতেছিল আলবিসেলেস্তেরা।

প্রথম ম্যাচে না থাকলেও পজিশন চেঞ্চ করে এ ম্যাচে নামানো হতে পারে য়্যুভেন্তাস তারকো পাওলো দিবালাকে। বরাবরেই মতো এ আসরেই নড়বড়ে আর্জেন্টিনার রক্ষণভাগ। গোলরক্ষক ফ্রাঙ্কো আরমানিকে নিয়েও বেশ ভুগতে হচ্ছে।

প্যারাগুয়ে কাতারারের বিপক্ষে ড্র করছে, তা একটু হলেও স্বস্তি দিচ্ছে স্কালোনি শিষ্যদের। সময়ের অন্যতম সেরা স্ট্রাইকার সার্জিও আগুয়েরো প্রতিপক্ষের ডিফেন্সের জন্য ত্রাস। আর যেহেতু একজন লিওনেল মেসি আছে সেটিও প্যারাগুয়ের জন্য একটু হলেও হুমকি।

পরের রাউন্ডে যেতে হলে এ ম্যাচে জয় আর্জেন্টিনার জন্য খুবই প্রয়োজন। বেলো হরিজন্তের মিনেইরো স্টেডিয়ামে হবে ম্যাচটি।