DBC News
৩৮২ রানের বিশাল টার্গেটে বাংলাদেশ

৩৮২ রানের বিশাল টার্গেটে বাংলাদেশ

ডেভিড ওয়ার্নারের সেঞ্চুরি এবং উসামান খাওয়াজা ও অ্যারন ফিঞ্চের ফিফটিতে বিশাল সংগ্রহ গড়েছে অস্ট্রেলিয়া। ৫০ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ৩৮১ রান সংগ্রহ করে অস্ট্রেলিয়া।

বৃহস্পতিবার ইংল্যান্ডের নটিংহামে বাংলাদেশের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে নেমে উড়ন্ত সূচনা করে অস্ট্রেলিয়া। ৯.৩ ওভারে স্কোরবোর্ডে ৫০ রান যোগ করেন দুই ওপেনার অ্যারন ফিঞ্চ ও ডেভিড ওয়ার্নার। উইকেটে থিতু হওয়ার পর থেকেই একের পর এক বাউন্ডারি হাঁকান ওয়ার্নার-ফিঞ্চ।

উদ্বোধনী জুটিতে ডেভিড ওয়ার্নারের সঙ্গে ১২১ রানের জুটি গড়েন অ্যারন ফিঞ্চ। ভয়ঙ্কর হয়ে ওঠা তাদের এই জুটি ভাঙেন সৌম্য সরকার। ১ উইকেটে ৩১৩ রান তোলার পরও অস্ট্রেলিয়া যে শেষে সাইক্লোন ওঠাতে পারেনি, তাতেও সৌম্যের ভূমিকা আছে। স্লগ ওভারে টানা ফিরিয়েছেন ওয়ার্নার আর খাজাকে। এর মধ্যে খাজা ফেরার ওভারেই রান আউটের শিকার হয়েছেন হাত খুলে মারতে থাকা গ্লেন ম্যাক্সওয়েল (১০ বলে ৩২)। 

৭২ বলে ৮৯ করা উসমান খাজাকে সেঞ্চুরি বঞ্চিত করে নিজের তৃতীয় শিকার ধরেন সৌম্য। ৪৮তম ওভারে এসে স্টিভেন স্মিথকে (১) এলবিডাব্লিউ করেন মুস্তাফিজ। 

৪৯ ওভার শেষে ঝমঝমিয়ে বৃষ্টি। এরপর থেমে যায় খেলা। বৃষ্টি শেষে আবার খেলা শুরু হয়। শেষ ওভারে মুস্তাফিজ ১৩ রান দিলে অজিদের মোট সংগ্রহ দাঁড়ায় ৩৮১।

এই মুহূর্তে পয়েন্ট টেবিলের ৩ নম্বরে আছে অস্ট্রেলিয়া; ৫ নম্বরে আছে বাংলাদেশ। অজিদের বিপক্ষে ২০ ওয়ানডেতে বাংলাদেশের জয় মাত্র ১টিতে। কার্ডিফে ২০০৫ সালে সেই দুনিয়া কাঁপানো জয়ের দেখা পেয়েছিল টাইগাররা। অস্ট্রেলিয়া জিতেছে ১৮টিতে। ২০১৭ সালে সবশেষ ম্যাচটি ভেসে গেছে বৃষ্টিতে। বিশ্বকাপে খেলা দুই ম্যাচেই বাংলাদেশ হেরেছে বড় ব্যবধানে।

আরও পড়ুন

শ্রীলঙ্কার উদ্দেশ্যে রওনা টাইগারদের

তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে শ্রীলঙ্কার উদ্দেশ্যে রওনা করেছে বাংলাদেশ ক্রিকেট দল।  ইনজুরির কারণে যাচ্ছেন না টাইগার অধিনায়ক মাশরাফী। সহ-অধিনায়ক সাকিব আল হ...

ইনজুরিতে মাশরাফি,  শ্রীলঙ্কায় বাংলাদেশের নেতৃত্বে তামিম  

মাশরাফি বিন মুর্তজা ইনজুরিতে ছিটকে পড়ায় শ্রীলঙ্কায় বাংলাদেশের নেতৃত্ব দেবেন তামিম ইকবাল। টাইগার ওয়ানডে দলের নিয়মিত অধিনায়ক মাশরাফির ইনজুরি আর সহ-অধিনায়ক সা...

বিশ্বকাপের সেরা একাদশে সাকিব আল হাসান

বিশ্বকাপে দুর্দান্ত খেলার ফল পেলেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। বিশ্বকাপে আইসিসির সেরা একাদশে জায়গা করে নিয়েছেন সাকিব। প্রথম বাংলাদেশি খেলোয়াড় হিসেবে এ কীর...

সাকিব নয় প্লেয়ার অব দ্য টুর্নামেন্ট উইলিয়ামসন

বিশ্বকাপে সাকিব আল হাসান প্লেয়ার অব দ্য টুর্নামেন্ট হওয়ার কথা থাকলেও তাকে বঞ্চিত করে টুর্নামেন্ট সেরার পুরস্কার দেয়া হয়েছে নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসনক...