DBC News
আজ আরেকটি মাইলফলকের সামনে দাঁড়িয়ে সাকিব

আজ আরেকটি মাইলফলকের সামনে দাঁড়িয়ে সাকিব

২০১৯ বিশ্বকাপটাই যেন নিজের করে নিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। বিশ্বকাপের শুরু থেকেই ব্যাটিং ও বোলিংয়ে দুর্দান্ত পারফরম্যান্স করে নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন সাকিব আল হাসান। দুর্দান্ত এ পারফরম্যান্সের ধারাবাহিকতায় আজ আরও একটি মাইলফলক অপেক্ষা করছে সাকিব আল হাসানের জন্য।

অন্য খেলোয়াড়দের তুলনায় কম ম্যাচ খেলেও বিশ্বকাপের সেরা রান সংগ্রাহকের তালিকায় ওপরের দিকেই উঠে এসেছে সাকিবের নাম।

ব্যাট হাতে এই বিশ্বকাপে করেছেন ৫৪২ রান। যা এই বিশ্বকাপে দ্বিতীয় সর্বোচ্চ রান। ৫৪৪ রান করে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকার শীর্ষে রয়েছেন অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নার।

তবে, ৫৪২ রান করার পাশাপাশি বল হাতে নিয়েছেন ১১ উইকেট। বিশ্বকাপে এমন অলরাউন্ডার পারফরম্যান্স আর কারও নেই।

আজ বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে নিজেদের শেষ ম্যাচ খেলতে নামবে টাইগাররা। এই ম্যাচেও একটি অনন্য মাইলফলকের সামনে দাঁড়িয়ে আছেন সাকিব। আর মাত্র ১৯ রান নিজের নামের পাশে যোগ করতে পারলেই বিশ্বকাপের সেরাদের সেরা তালিকায় নাম লেখাবেন সাকিব।

আজকের ম্যাচে ১৯ রান করতে পারলেই বিশ্বকাপে সর্বকালের সর্বোচ্চ রান সংগ্রাহকদের ১০ জনের তালিকায় প্রবেশ করবেন সাকিব। এই তালিকায় রয়েছেন শচীন টেন্ডুলকার, রিকি পন্টিং, কুমার সাঙ্গাকারা, ব্রায়ান লারার মতো কিংবদন্তীরা।

এই তালিকায় ২২৭৮ রান নিয়ে সবার ওপরে রয়েছেন শচীন টেন্ডুলকার। এরপর যথাক্রমে, রিকি পন্টিংয়ের ১৭৮৩ রান, কুমার সাঙ্গাকারার ১৫৩২ রান, ব্রায়ান লারার ১২২৫ রান, এবি ডি ভিলিয়ার্সের ১২০৭ রান।

আজকের ম্যাচে ১৮ রান করলেই বিশ্বকাপে সাকিবের রান হবে ১১০০।

তবে, বিশ্বকাপে সেরাদের তালিকায় সাকিবের চেয়ে অন্যরা সবাই অবসর নিয়েছেন। কিন্তু, সাকিব আগামী বিশ্বকাপ খেলবেন সে আশা করাই যায়। তাই সাকিবের সামনে সুযোগ থাকছে নিজেকে আরও ওপরে নিয়ে যাওয়ার।

আরও পড়ুন

আইসিসি গ্লোবাল ডেভেলপমেন্ট দলে ফারজানা-জাহানারা

আইসিসি গ্লোবাল ডেভেলপমেন্ট স্কোয়াডের হয়ে খেলতে ২৫ জুলাই ইংল্যান্ড যাচ্ছেন বাংলাদেশ নারী ক্রিকেট দলের জাহানারা আলম এবং ফারজানা হক। আইসিসি দলে খেলার জন্য আগেই নির...

শ্রীলঙ্কা সফরে আজ টাইগারদের প্রস্তুতি ম্যাচ

শ্রীলঙ্কা সফরে আজ একমাত্র প্রস্তুতি ম্যাচ বাংলাদেশের। পিসারা ওভালে সকাল পৌনে ১১ টায় লঙ্কান বোর্ড একাদশের সঙ্গে প্রস্তুতি ম্যাচ। দলের সঙ্গে যোগ দিয়েছেন বাকী চার...

ফাইনালে সিদ্ধান্ত ভুল ছিলো: ধর্মসেনা

বিশ্বকাপ ফাইনালে ৬ রান দেবার ভুল সিদ্ধান্তের কথা স্বীকার করলেন আম্পায়ার কুমার ধর্মসেনা। ভুল স্বীকার করলেও বলেছেন এর জন্য কোন অনুশোচনা নেই তার। এদিকে ওয়েস্ট ইন্ড...

বিশ্বকাপের সেরা একাদশে সাকিব আল হাসান

বিশ্বকাপে দুর্দান্ত খেলার ফল পেলেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। বিশ্বকাপে আইসিসির সেরা একাদশে জায়গা করে নিয়েছেন সাকিব। প্রথম বাংলাদেশি খেলোয়াড় হিসেবে এ কীর...