DBC News
কোপার সেরা একাদশে নেই মেসি

কোপার সেরা একাদশে নেই মেসি

কোপা আমেরিকার সেরা একাদশে নেই লিওনেল মেসি। পাঁচজন জায়গা পেয়েছে চ্যাম্পিয়ন ব্রাজিল থেকে। দক্ষিণ আমেরিকার ফুটবল কনফেডারেশনের দেশগুলোর কোচদের গড়া এই একাদশ বৃহস্পতিবার প্রকাশ করা হয়। ব্রাজিলের ৫ জন ছাড়া রানার্সআপ পেরুর আছেন দুই জন। আর একজন করে আছেন আর্জেন্টিনা, কলম্বিয়া, উরুগুয়ে ও চিলির।

গত রবিবার রিও দে জেনেইরোর মারাকানা স্টেডিয়ামে ফাইনালে পেরুকে ৩-১ গোলে হারিয়ে নবমবারের মতো কোপা আমেরিকার শিরোপা জিতে ব্রাজিল। আর তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে চিলিকে ২-১ গোলে হারায় আর্জেন্টিনা।

ওই ম্যাচে বল দখলের এক পর্যায়ে চিলির গারি মেদেলের সঙ্গে ধাক্কাধাক্কি হয় মেসির। তিনি তেমন কোনো প্রতিক্রিয়া না দেখালেও প্যারাগুয়ের রেফারি দুজনকেই সরাসরি লালকার্ড দেখান। ব্রাজিলের কাছে ২-০ গোলে সেমি-ফাইনালে হারের পর আর্জেন্টিনার দুটি পেনাল্টির আবেদনের ক্ষেত্রে রেফারি ভিএআর প্রযুক্তির সহায়তা না নেয়ায় সমালোচনা করেছিলেন মেসি।

ব্রাজিলে হওয়া এই টুর্নামেন্টে প্রতিপক্ষের সীমানায় সবচেয়ে বেশি ফাউলের শিকার হওয়া মেসি ম্যাচের পর তৃতীয় স্থানের পদক নেয়ার জন্য পুরস্কার বিতরণী অনুষ্ঠানে যাননি। ব্রাজিলকে শিরোপা জেতাতে দুর্নীতি হয়েছে বলে অভিযোগ তোলা আর্জেন্টিনা অধিনায়ক ধুয়ে দেন আয়োজক এবং কনমেবলকে।

২০১৫ ও ২০১৬ সালের কোপা আমেরিকার আসরের সেরা একাদশে ছিলেন পাঁচ বারের বর্ষসেরা ফুটবলার মেসি।

২০১৯ কোপা আমেরিকা সেরা একাদশ: আলিসন (ব্রাজিল), দানি আলভেস (ব্রাজিল) হোসে মারিয়া হিমেনেস (উরুগুয়ে), চিয়াগো সিলভা (ব্রাজিল), মিগেল ত্রাওকো (পেরু), আর্থার (ব্রাজিল), লেয়ান্দ্রো পারেদেস (আর্জেন্টিনা), আর্তুরো ভিদাল (চিলি), হামেস রদ্রিগেস (কলম্বিয়া), পাওলো গেররেরো (পেরু), এভেরতন (ব্রাজিল)।