DBC News
খেলোয়াড় সেজে জিএসের ছেলে আমেরিকায়

খেলোয়াড় সেজে জিএসের ছেলে আমেরিকায়

ফেডারেশনের সাধারণ সম্পাদকের ছেলেকে খেলোয়াড় সাজিয়ে পাঠিয়েছেন আমেরিকায়। অনির্বাচিত হয়েও ১৫ বছর ধরে আছেন পদ আকড়ে। আর্থিক দূর্নীতি ও নানান অপকর্ম করে যাচ্ছেন বছরের পর বছর ধরে। এসবই চলছে স্কোয়াশ ফেডারেশনে।

বুধবার, সংবাদ সম্মেলন এমন অভিযোগ ফেডারেশনের নির্বাহী সদস্য হেদায়েত উল্লাহ তুর্কির। সংবাদ সম্মেলনে চার পাতায় লেখা ২৯ টি অভিযোগ পড়ে শোনান ফেডারেশন সদস্য তুর্কি। যার মধ্যে সবচাইতে গুরুতর অভিযোগ, সম্প্রতি অখেলোয়াড় পুত্রকে খেলোয়াড় বানিয়ে মার্কিন যুক্তরাষ্ট্রে, আমেরিকা ওপেন টুর্নামেন্ট খেলতে পাঠানো।

দেশের কয়েকটি ক্যাডেট কলেজ ও সেনানিবাসে প্রশিক্ষণ ক্যাম্প করে খেলোয়াড়দের টিএডিএ সহ অন্যান্য খরচ দেখিয়ে এনএসসি থেকে টাকা তুলে নেন সাধারণ সম্পাদক। অথচ প্রশিক্ষণের সকল ব্যায় বহন করে সেনাবাহিনী। অথচ এর জন্য এনএসসি বরাদ্দ দেয় ৫ লাখ টাকা এমনও অভিযোগ করা হয় সংবাদ সম্মেলনে।

গেল চার বছরে ফেডারেশনের অফিস খুলেছে মাত্র একদিন। দেশের বাইরে বিভিন্ন আন্তর্জাতিক টুর্নামেন্টে নিজ উদ্যোগ ও খরচেই অংশ নেন খেলোয়াড়েরা। আর সাধারণ সম্পাদক যান ফেডারেশনের টাকায়।

বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকীতে নানা অনুষ্ঠান আয়োজনের পরিকল্পনা দেখিয়ে, সংশ্লিস্ট কাউকে না জানিয়ে ১ কোটি ৬ লাখ টাকার বাজেটও জমা দিয়েছেন সাধারণ সম্পাদক জাহাঙ্গীর হামিদ সোহেল।

এছাড়া এসএ গেমসের ক্যাম্পে র‌্যাংকিং না মেনেই দেয়া হয়েছে খেলোয়াড়দের সিলেকশন। প্রতি দিনের বরাদ্দ প্রায় সাড়ে ৮ শ টাকার মধ্যে দেয়া হচ্ছে মাত্র ৪শ' টাকা। সংবাদ সম্মেলনে উঠে আসে এমন চাঞ্চল্যকর আরো তথ্য।