DBC News
শেষ মুহূর্তের কেনা-বেচায় ব্যস্ত হাটগুলো

শেষ মুহূর্তের কেনা-বেচায় ব্যস্ত হাটগুলো

শেষ মুহূর্তের কেনাবেচায় মুখর সারা দেশের কোরাবানির পশুর হাটগুলো। ভারতীয় গরু না আসায় ভালো দাম পাচ্ছেন খামারিরা। কৃত্রিম উপায়ে মোটাতাজা করার আলামত পাওয়া গেলে জরিমানা করছে প্রাণিসম্পদ বিভাগ। আর হাটগুলোতে ক্রেতা-বিক্রেতার নিরাপত্তা জোরদার করা হয়েছে।

কুড়িগ্রাম জেলার ঐতিহ্যবাহী যাত্রাপুর, কাঠালবাড়ী, দুর্গাপুর, উলিপুর, নাগেশ্বরী, ভুরুঙ্গামারী, রৌমারীসহ শতাধিক হাট জমে ওঠেছে। ধরনভেদে একেকটি গরু ৫০ থেকে ১ লাখ টাকায় বিক্রি হচ্ছে।

বন্যার প্রভাবে লালমনিহাটে কোরবানির পশুর দাম বেড়ে গেছে। তবে ভারতীয় গরু না আসায় ন্যায্য দাম মিলছে বলে মনে করেন বিক্রেতারা।

চাঁদাবাজিসহ অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে জেলা পুলিশ তৎপর রয়েছে বলে জানান লালমনিরহাট পুলিশ সুপার এসএম রশিদুল হক।

লক্ষ্মীপুরেও গরুর বাজার চড়া। গতবার যে গরু এক লাখে বিক্রি হয়েছে এবার সেটির দাম হাঁকাচ্ছে দেড় লাখ টাকা। গরু না কিনেই ফিরে যেতে দেখা গেছে অনেককে। আর ক্রেতা হারিয়ে চিন্তিত বিক্রেতারা।

হাটগুলোতে কোরবানির পশুর স্বাস্থ্য পরীক্ষায় কাজ করছে স্থানীয় প্রাণিসম্পদ অধিদপ্তর।

শেষ মুহূর্তে ক্রেতা-বিক্রেতাদের উপস্থিতিতে জমজমাট মাদারীপুরের হাটগুলো। ভারতীয় গরু না আসায় খুশি খামারি ও ব্যবসায়ীরা। আর ক্রেতারাও নির্ভেজাল গরু কিনতে পেরে স্বস্তিতে।

এ বছর জেলার ৪২টি কোরবানির হাটে নিরাপত্তা জোরদার করা হয়েছে।

খুলনায় ২৮টি কোরবানির পশুর হাট বসেছে। তবে এবার দাম বেশি বলে অভিযোগ ক্রেতাদের। খুলনা নগরীর জোড়াগেট এলাকার পশুর হাটে ঈদের দিন সকাল পর্যন্ত পশু কেনা বেচা চলবে।

আরও পড়ুন

ইন্টারন্যাশনাল লেদার ও ফুটওয়্যার এক্সপো

চীনের ঝাজিয়াং প্রদেশের ওয়েনজু শহরে অনুষ্ঠিত হল তিনদিন ব্যাপী চায়না ইন্টারন্যাশনাল লেদার, সু-মেটারিয়াল এবং সু-মেশিনারিজ ফেয়ার-২০১৯। ২৫শে আগস্ট পর্যন্ত ওয়েনজু ইন্...

'রাষ্ট্রায়ত্ত ব্যাংককে মূলধন আর নয়'

রাষ্ট্রায়ত্ত ব্যাংকগুলোকে আর কোনো মূলধন যোগান দেবে না সরকার। একথা স্পষ্ট জানিয়ে দিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। রাজধানীর শেরেবাংলা নগরের এনইসি সম্মেলন...

অযত্ন-অবহেলায় বিপ্লবী লীলা নাগের বাড়ি

উপমহাদেশের নারী জাগরণের পথিকৃৎ বিপ্লবী লীলা নাগের পৈত্রিক বাড়িটি এখন ধ্বংসের পথে। বহু বছর ধরে সংস্কার না হওয়ায় অস্তিত্ব হারাতে বসেছে তার স্মৃতিবিজড়িত স্থানটি। দ...

নওগাঁয় পাল্লা দিয়ে বাড়ছে অটোরিক্সা

নওগাঁর মান্দায় ব্যাটারি চালিত অটোরিক্সা বাড়ছে পাল্লা দিয়ে। আর এসবের অধিকাংশের চালক অপ্রাপ্তবয়স্ক। প্রধান সড়কে যত্রতত্র গাড়ি পার্কিং করার কারণে প্রায়ই ঘটছে ছোট ব...