DBC News
২৩ আগস্ট প্রথম ম্যাচ ভুটানের বিপক্ষে

২৩ আগস্ট প্রথম ম্যাচ ভুটানের বিপক্ষে

সাফ চ্যাম্পিয়নশিপ ধরে রাখতে কঠোর অনুশীলনে ব্যস্ত সময় পার করছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৫ ফুটবল দল। ক্যাম্পে যোগ দেয়া বিদেশি কোচের অধীনে চলছে ভাল প্রস্তুতি। খেলোয়াড়দের ফিটনেসে সন্তুষ্ট ব্রিটিশ কোচ রবার্ট রোবস। স্থানীয় কোচ বলছেন, দক্ষিণ এশিয়ার শ্রেষ্ঠত্বের লড়াইয়ে ভারতের কণ্যানীতে ভুটানের বিপক্ষে জয় দিয়েই মিশন শুরু করবে ছেলেরা।

ঈদের ছুটির তোয়াক্কা না করে দেশের জন্য লড়তে প্রস্তত হচ্ছে ১৫ না পেরোনো লাল-সবুজের কিশোররা। ৩৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রাকে পাত্তাই দিচ্ছেন না জয়ের নেশায় বুদ হয়ে থাকা কিশোর ফুটবলাররা।

সারা দেশ থেকে বাছাই করা সেরা খেলোয়াড়দের নিয়ে গেল ৪ এপ্রিল স্থানীয় কোচের অধিনে অনুশীলন শুরু করে বাফুফে অ্যাকাডেমি। ২১ থেকে ২৯ আগস্ট স্বপ্নবাজ এইসব কিশোর ফুটবলারদের প্রথম আন্তর্জাতিক মিশন সাফ অনূর্ধ্ব -১৫ চ্যাস্পিয়নশিপ।

ব্রিটিশ কোচ রবার্ট রোবস ক্যাম্পে যোগ দিয়েছেন ২ মাস আগে। বয়স ভিত্তক কোন জাতীয় দলে এটাই তার প্রথম মিশন। ফুটবলারদের পারফরমেন্সে দারুন আশাবাদী তিনি।

অনূর্ধ্ব-১৫ ফুটবল দলের হেডকোচ রবার্ট রোবস বলেন, 'দেখুন আমি আসার আগেই স্থানীয় কোচরা ফিটনেসের জায়গায় অনেক কাজ করেছেন। তাই সেটা নিয়ে মোটেও ভাবছিনা। টেকনিক্যাল বিষয়েই বেশি জোর দিচ্ছি। এই গরমেও ওরা আমার চাহিদামত কাজ করছে। ওরা ভিশন টেলেন্ট। আমিতো মনে করি ওরাই সেরা হবে।'

আরিফুল ইসলাম শান্ত নবম শ্রেণীর ছাত্র। বাড়ি বগুড়া শহরে। ঈদে ছুটি হয়নি। সংগত কারণেই মন কেমন করছে। কিন্তু তার মতে দেশ প্রেমটাই আগে। দেশের জন্যই যে ফুটবল যুদ্ধে যাবেন তিনি।

স্থানীয়  কোচের বক্তব্য সাফের এই টুর্নামেন্টে একেবারে নতুনরাই অংশ নেবেন। তবে তা নিয়ে মোটেও চিন্তিত নন তিনি।

ক্যাম্পে আছেন ২৬ ফুটবলার এরই মধ্যে নির্ধারণ হয়েছে ২৩ জনের স্কোয়ার্ড। ১৯ আগস্ট ঢাকা ছাড়ার আগে বাফুফে ঘোষনা করবে খেলোয়াড়দের নাম।