DBC News
রিফাত হত্যা মামলার চার্জশিট হতে পারে বুধবার

রিফাত হত্যা মামলার চার্জশিট হতে পারে বুধবার

আলোচিত রিফাত শরীফ হত্যা মামলার চার্জশিট হতে পারে বুধবার। আদালতের পূর্ব নির্ধারিত তারিখ অনুযায়ি আগামীকাল এ মামলায় পুলিশের প্রতিবেদন দাখিলের কথা রয়েছে। 

মামলার চূড়ান্ত পুলিশ প্রতিবেদন দাখিলে ইতোমধ্যে পুলিশ প্রায় সব প্রস্ততি সম্পন্ন করেছে। এ মামলায় এখনো পর্যন্ত এজাহারভূক্ত ৪ আসামী গ্রেপ্তার হয়নি।  মামলার প্রধান স্বাক্ষী আয়েশা সিদ্দিকা মিন্নিসহ মোট ১৫ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তাররকৃত আসামীরা হচ্ছে, রিফাত ফরাজী, রিশান ফরাজী, চন্দন সরকার, রাব্বি আকন, হাসান, অলি, টিকটক হৃদয়, সাগর, কামরুল ইসলাম সাইমুন, আরিয়ান শ্রাবন, রাফিউল ইসলাম রাব্বি, তানভীর, নাজমুল হাসান, রাতুল সিকদার ও আয়শা সিদ্দিকা মিন্নি। 

এজাহারভুক্ত ৫ নম্বর আসামী মুসা বন্ড, ৭ নম্বর আসামী মোহাইমিনুল ইসলাম সিফাত, ৮ নম্বর আসামী রায়হান ও ১০ নম্বর আসামী রিফাত হাওলাদারকে এখনো পুলিশ গ্রেপ্তার করতে পারেনি। প্রধান আসামী নয়ন বন্ড গত ২ জুলাই পুলিশের সাথে বন্দুকযুদ্ধে নিহত হয়েছে। 

আগামীকাল সকাল দশটায় বরগুনার জ্যেষ্ঠ বিচারিক আদালতে আসামীদের হাজির করা হবে। মামলার তদন্তকারী কর্মকর্তা বরগুনার থানার পরিদর্শক মো. হুমায়ুন কবির জানান, প্রতিবেদন তৈরীতে দিনরাত কাজ করা হচ্ছে। তবে আগামীকালই প্রতিবেদন দাখিল করবেন কিনা, সুনির্দিষ্টভাবে সে বিষয়ে কিছু জানাননি তিনি।

আয়শা সিদ্দিকা মিন্নির পক্ষের আইনজীবী এডভোকেট মাহাবুবুল বারী আসলাম জা্নান, গত ৩০শে জুলাই তদন্তকারী কর্মকর্তার প্রতিবেদন দাখিলের কথা ছিলো। ওই তারিখে তিনি প্রতিবেদন দাখিল করতে পারেননি। তবে আগামীকাল বুধবার তিনি প্রতিবেদন দাখিল করতে পারেন। রিফাত হত্যার সাথে জড়িত থাকা আসামীদের নাম উল্লেখ করে মামলার তদন্ত কর্মকর্তা প্রতিবেদন প্রস্তুত করে জমা দিলে এবং বিচারক তা গ্রহণ করলে সেটিই চার্জশিট হিসেবে গন্য হবে। 

মামলার প্রধান সাক্ষী আয়শা সিদ্দিকা মিন্নিকে গত ১৬ই জুলাই রাতে পুলিশ গ্রেপ্তার করে। পরেরদিন তাকে ৫ দিনের রিমান্ডে নেয়া হয়। ১৮ই জুলাই মিন্নিকে আদালতে হাজির ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি রেকর্ড করা হয়। ৩১শে জুলাই সেই স্বীকারোক্তি প্রত্যাহারের জন্য মিন্নি কারা কর্তৃপক্ষের মাধ্যমে বরগুনার জ্যেষ্ঠ বিচারিক হাকিম মোহাম্মদ সিরাজুল ইসলাম গাজীর আদালতে আবেদন করেছেন। বিচারক তার আবেদন গ্রহন করে নথিভূক্ত করেছেন।

মিন্নি গ্রেপ্তাররের পরে বরগুনার পুলিশ সুপার মো. মারুফ হোসেন বলেছিলেন, রিফাত হত্যার পরিকল্পনার সাথে মিন্নি জড়িত। পরবর্তীতে বলেছেন, হত্যাকারী অনেকের সাথে মিন্নির আগে ও পরে কথা হয়েছে। হত্যার পরিকল্পনাকারী হিসেবে মিন্নির নাম চার্জশিটে যুক্ত হবে, এটা অনেকটা নিশ্চিত।

আরও পড়ুন

মানবতাবিরোধী অপরাধ: রাজশাহীর আবদুস সামাদের রায় মঙ্গলবার

মুক্তিযুদ্ধের সময় মানবতাবিরোধী অপরাধের অভিযোগে রাজশাহীর পুঠিয়া উপজেলার বাঁশবাড়িয়ার আবদুস সামাদ ওরফে ফিরোজ খাঁ ওরফে মুসার বিরুদ্ধে চলা মামলার রায় দেয়া হবে আগামীক...

২৪ ঘন্টায় ডেঙ্গু আক্রান্ত ১২৯৯ জন

স্বাস্থ্য অধিদপ্তরের রোগ নিয়ন্ত্রণ শাখার কন্ট্রোল রুম থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী ডেঙ্গু আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় (২৪-২৫শে আগস্ট) সারাদেশে নতুন ভর্তি হওয়া রোগীর...

ভর মৌসুমেও ইলিশের দেখা পাচ্ছে না চাঁদপুরের জেলেরা

ভর মৌসুমেও ইলিশের দেখা পাচ্ছে না চাঁদপুরের জেলেরা। দিনভর জাল ফেলে যে পরিমাণ মাছ মিলছে তা বিক্রি করে সংসার চালানো কঠিন। এদিকে মেঘনায় ইলিশ না মিললেও দক্ষিণাঞ্চল থ...

ভোলায় গাঁজাসহ মাদক ব্যবসায়ী আটক

ভোলায় মাদক বিরোধী বিশেষ অভিযানে গাঁজাসহ মোঃ মনির (৩০) নামের এক মাদক ব্যবসায়ীকে আটক করেছে গোয়েন্দা পুলিশ। রবিবার দিবাগত রাত ১২টার দিকে সদর উপজেলার শিবপুর ইউনি...