DBC News
'শোক দিবসের নিরাপত্তায় সতর্ক পুলিশ'

'শোক দিবসের নিরাপত্তায় সতর্ক পুলিশ'

রাজধানীতে জাতীয় শোক দিবসের সব অনুষ্ঠানে নিরাপত্তায় সর্বোচ্চ সতর্ক থাকবে আইনশৃঙ্খলা বাহিনী, একথা জানিয়েছেন ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া।

বুধবার দুপুরে, ধানমন্ডি ৩২ নম্বরে নিরাপত্তা প্রস্তুতি পরিদর্শন করেন ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া। 

এ সময় তিনি জানান, পুলিশ ছাড়াও বিভিন্ন বাহিনীর সমন্বয়ে নিরাপত্তা বলয় তৈরি করা হবে, মোতায়েন থাকবে আইন-শৃঙ্খলা বাহিনীর বিপুল সদস্য ৷ শোক দিবসের দিন ধানমন্ডির সড়কে যান চলাচল নিয়ন্ত্রিত থাকবে, এছাড়া পুরা এলাকাজুড়ে সিসি ক্যামেরা থাকবে বলেও জানান ডিএমপি কমিশনার।

বঙ্গবন্ধুকে তার জন্মস্থান গোপালগঞ্জের টুঙ্গীপাড়ায় দাফন করা হলেও পরিবারের অন্য সদস্যদের ঢাকার বনানী কবরস্থানে দাফন করা হয়। এ কারণে ১৫ অগাস্টের সকালে দুই জায়গাতেই  শ্রদ্ধা নিবেদনের কর্মসূচি থাকে। এ দুটি জায়গায় ক্লোজড সার্কিট ক্যামেরায় নজরদারি করা হবে জানিয়ে পুলিশ কমিশনার বলেন, এসব জায়গায় ডগ স্কোয়াড দিয়ে সুইপিং করা হবে। থাকবে সাদা পোশাকের পুলিশ।

ধানমণ্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাতে আসা প্রত্যেককে তল্লাশি করে ভেতরে ঢুকতে দেয়া হবে। একইভাবে বনানী কবরস্থানেও আর্চওয়ে ও চেকপোস্ট থাকবে বলে জানান আছাদুজ্জামান মিয়া।

পুলিশ কমিশনার বলেন, জাতীয় শোক দিবস উপলক্ষ্যে নগরজুড়ে বিভিন্ন রাজনৈতিক সংগঠন কাঙালি ভোজ এবং দোয়া মাহফিলের আয়োজন করে। সেসব আয়োজনের নিরাপত্তার জন্যও ব্যবস্থা নিয়েছে পুলিশ।