DBC News
বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার শ্রদ্ধা

বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার শ্রদ্ধা

জাতীয় শোক দিবসে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে দোয়া মাহফিলে অংশ নেন প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধুর পরিবারের সদস্যরা। এর আগে, দিবসটি উপলক্ষ্যে ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতার প্রতিকৃতি ও বনানী কবরস্থানে পরিবারের সদস্যদের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন তিনি।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বৃহস্পতিবার সকালে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় আসেন প্রধানমন্ত্রী। সেখানে জাতির জনকের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন তিনি।

এ সময় নীরবে কিছুক্ষণ দাঁড়িয়ে থাকেন প্রধানমন্ত্রী। বিউগলে বাজানো হয় করুণ সুর। শ্রদ্ধা নিবেদন শেষে জাতির জনকের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া-মোনাজাত করা হয়।

এর আগে, ভোরে ধানমন্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে, দলীয় নেতাদের নিয়ে আওয়ামী লীগের পক্ষ থেকে শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী।

এরপর, বনানী কবরস্থানে যান প্রধানমন্ত্রী। সেখানে ১৯৭৫ সালের ১৫ই আগস্ট শাহাদাতবরণকারী জাতির পিতার পরিবারের সদস্য ও অন্যান্য শহীদদের কবরে পুষ্পস্তবক ও ফুলের পাঁপড়ি অর্পণ করেন। এ সময়, পরিবারের সদস্য ছাড়াও আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারাও তার সঙ্গে ছিলেন।