DBC News
আজ পারিনি, কাল পারবো: বিজ্ঞানীদের প্রশংসায় শাহরুখ খান

আজ পারিনি, কাল পারবো: বিজ্ঞানীদের প্রশংসায় শাহরুখ খান

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির পর এবার ভারতীয় মহাকাশ সংস্থা-ইসরো'র পাশে এসে দাঁড়ল বলিউড। অমিতাভ বচ্চন, শাহরুখ খানসহ অনেক তারকা অভিনেতারা ট্যুইট করে শুভেচ্ছা বার্তা পাঠালেন সংস্থার সমস্ত বিজ্ঞানীদের উদ্দেশ্যে।

শাহরুখ খান টুইটে লেখেন, 'সব স্বপ্ন সবসময় পূরণ হয় না। এটাও তেমনই। আমরা আজ পারিনি। কাল পারব। আপনারা আমাদের গর্ব।'

ইসরো'র সমর্থনে শুভেচ্ছা বার্তা পাঠান অমিতাভ বচ্চন। তিনি লেখেন, 'গর্ব কখনও পরাজিত হয় না। ইসরো আমাদের গর্ব আমাদের জয়।' শুভেচ্ছা বার্তা পাঠিয়েছেন করণ জোহর, তাপসী পান্নু, অক্ষয় কুমারসহ আরও অনেকে।

সম্প্রতি, এই চন্দ্র অভিযান নিয়েই স্পেস ড্রামা মিশন মঙ্গল মুক্তি পেয়েছে চলতি মাসেই। সেই ছবির একটি সংলাপ অক্ষয় ট্যুইট করেন,'পরীক্ষা ছাড়া বিজ্ঞান অসম্পূর্ণ। কখনও আমরা সফল হব। কখনও নতুন করে শিখতে হবে। চন্দ্রযান ২-এর সঙ্গে জড়িত সমস্ত বিজ্ঞানীদের প্রতি আমার প্রণাম। খুব শিগগিরিই চন্দ্রযান ৩ সফল করবে এই অভিযান।'

প্রসঙ্গত, শুক্রবার রাত ১.৫৫ মিনিটে চাঁদের মাটিতে অবতরণের কথা ছিল চন্দ্রযান ২-এর। কিন্তু চন্দ্রায়ণ ২-এর বিক্রম ল্যান্ডার অবতরণের কয়েক সেকেন্ড আগে গ্রাউন্ড স্টেশনগুলির থেকে বিচ্ছিন্ন হয়ে পড়ে। বিক্রমের উৎক্ষেপণ হিসেব করে ইসরো যেমন পরিকল্পনা করেছিল সেই উচ্চতাতেই অর্থাৎ ২.১ কিলোমিটার উচ্চতা পর্যন্ত পৌঁছেছিল সেই যান। ইতিহাস তৈরির আগের মুহূর্ত হাতছাড়া ভারতের। তবে তাদের এই প্রচেষ্টাকে দেশবাসী ছোট করে দেখেননি।