DBC News
কাশ্মীরি নায়িকা দঙ্গলকন্যা জাইরা কি তাহলে বলিউড ছাড়েননি?

কাশ্মীরি নায়িকা দঙ্গলকন্যা জাইরা কি তাহলে বলিউড ছাড়েননি?

২০১৬ সালে মুক্তি পাওয়া আমির খানের ‘দঙ্গল’ সিনেমায় অভিনয় করে তারকা খ্যাতি পেয়ে যান কাশ্মীরের মেয়ে জাইরা ওয়াসিম। দঙ্গল সিনেমায় অভিনয় করে জিতে নেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারও। তবে, গেল জুনে হঠাৎ করেই ঘোষণা দেন অভিনয় পেশা ‘ইসলামী মূল্যবোধের সঙ্গে সাংঘর্ষিক’। তাই তিনি আর অভিনয় করবেন না। সে সময়, তিনি বলেছিলেন ছবির প্রচারণায়ও অংশ নেবেন না।

কিন্তু, হঠাৎ করেই প্রিয়াঙ্কা চোপড়ার নতুন ছবি ‘দ্য স্কাই ইজ পিঙ্ক’ এর প্রচারণায় অংশ নিতে দেখা গেছে তাকে। টরেন্টো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে আগামী সেপ্টেম্বর প্রদর্শিত হবে প্রিয়াঙ্কা চোপড়ার নতুন ছবি ‘দ্য স্কাই ইজ পিঙ্ক’। এতে তার সহ-অভিনেত্রী জাইরা ওয়াসিম। কিন্তু, জাইরা কি তার প্রিমিয়ার অনুষ্ঠানে উপস্থিত থাকবেন?

নিজের টুইটারে প্রিয়াঙ্কা চোপড়া একটি ছবি প্রকাশ করেছেন। সেখানে প্রিয়াঙ্কা চোপড়ার সঙ্গে ‘দ্য স্কাই ইজ পিঙ্ক’ টিমের ফারহান আখতার, জাইরা ওয়াসিম ও রোহিত সরাফকে দেখা যাচ্ছে। প্রিয়াঙ্কা তার টুইটারে আরও লেখেন, আশা করছি ১৩ই সেপ্টেম্বর প্রিমিয়ার অনুষ্ঠানে পুরো টিম যোগ দেবে।

তাহলে কি বলিউড ছাড়ার ঘোষণা দেয়া জাইরা ওয়াসিমও টরেন্টোতে ‘দ্য স্কাই ইজ পিঙ্ক’ সিনেমার প্রিমিয়ার অনুষ্ঠানে যোগ দিতে যাচ্ছেন এ নিয়েও উঠেছে প্রশ্ন। এদিকে, টুইটারে জাইরা ওয়াসিমকে নিয়ে ছবি পোস্ট দেয়ার পর থেকেই তার বিরুদ্ধে সমালোচনায় মেতে উঠেছেন অনেকেই।

সোনালি বোস পরিচালিত ‘দ্য স্কাই ইজ পিঙ্ক’ মুক্তি পাবে আগামী ১১ই অক্টোবর। জাইরা ওয়াসিম যদি বলিউডে আর না ফেরেন তাহলে এটিই হবে তার শেষ সিনেমা।

গত জুনে, সামাজিক যোগাযোগ মাধ্যেম পোস্ট দিয়ে বলিউড ছাড়ার ঘোষণা দেন জাইরা ওয়াসিম। সেখানে তিনি লেখেন, তার অভিনয় পেশা ইসলামী মূল্যবোধের সঙ্গে সাংঘর্ষিক, তার পেশা তার ইমানকে বাধাগ্রস্ত করছে এবং ধর্মের সঙ্গে তার সম্পর্ক হুমকির মুখে ফেলে দিয়েছে।