DBC News
আর্জেন্টিনা জিতলেও হেরেছে ব্রাজিল

আর্জেন্টিনা জিতলেও হেরেছে ব্রাজিল

আন্তর্জাতিক প্রীতি ম্যাচে হেসেখেলে মেক্সিকোকে হারিয়েছে আর্জেন্টিনা। লাউতোরো মার্তিনেজের হ্যাট্রিকে আকাশী নীলদের জয় ৪-০ গোলে। এদিকে, লস অ্যাঞ্জেলসে পেরুর কাছে ১-০ গোলে হেরে গেছে কোপা আমেরিকার সেরা ব্রাজিল।

মেসি-আগুয়েরো-ডি মারিয়া সবাই বিশ্রামে। নতুন চেহারার দলে তরুণদের আধিক্য। ৪-৩-৩ ফর্মেশনে শুরুর একাদশে নেই পাওলো দিবালা। ফরোওয়ার্ড লাইনে একাই দাপিয়ে বেড়িয়েছেন লাউতারো মার্তিনেজ। প্রথম গোলটা আসে তার একক প্রচেষ্টায়। ডিফেন্সের সবাইকে থামিয়ে, ১৭ মিনিটেই আর্জেন্টাইনদের লিড দেন মার্তিনেজ।

মিনিট পাঁচেক পর বল সাজিয়েছেন প্যালাসিওস। অফ-সাইড ট্র্যাপ ভেঙে ফেলে মার্তিনেজ ঠান্ডা মাথায় গোল করে স্কোরলাইন করেন ২-০। ডাবল লিডের পরও মাঝমাঠের দখল নিজেদের কাছে রেখে আক্রমণ শানিয়েছে আর্জেন্টিনা। এরপর, পেনাল্টি থেকে স্পটকিকে পারেদেস গোল করে ৩৩ মিনিটেই ৩ গোলের লিড এনে দেন আকাশী নীলদের।

ফের মিনিট ছয়েক পেরোতেই ম্যাচে আর্জেন্টিনার চতুর্থ গোলটা করেই মার্তিনেজ। সঙ্গে পূর্ণ করে নিজের হ্যাট্রিক। নিশ্চিত হয়ে যায় আল বিসেলেস্তেদের জয়।

আরেক ম্যাচে লস অ্যাঞ্জেলসে কোপা আমেরিকা ফাইনালের রিক্যাপ। ব্রাজিলের সামনে পেরু। সেলেসাওদের প্রায় পুরো শক্তির স্কোয়াড, শুধু ছিলেন না নেইমার।

বল পজিশন থেকে সুযোগ তৈরি, সবকিছুতেই আধিপত্য ছিলো ব্রাজিলের। তবে, কোপা আমেরিকানদের খেলায় বোঝাপড়ার অভাব ছিলো স্পষ্ট। তেষট্টি মিনিটে মাঠে নেমে ভাগ্য বদলাতে ব্যর্থ নেইমারও। মিসের মহড়ায় গোল আসছিলো না কিছুতেই।

গোলের খেলা ফুটবলে গোলটাই আসল। ৮৫ মিনিটে ঐ কাজটাই করলো পুরো ম্যাচ জুড়ে কাউন্টারের কৌশলে খেলা পেরু।  য়োতুনের অ্যাসিস্টে আব্রামের গোলে উল্লাসে মাতে দলটা।