DBC News
খালেদা জিয়ার জামিন আবেদন ফেরত নিয়েছেন তার আইনজীবীরা

খালেদা জিয়ার জামিন আবেদন ফেরত নিয়েছেন তার আইনজীবীরা

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় দণ্ডিত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন আবেদন হাইকোর্ট বেঞ্চ থেকে ফেরত নিয়েছেন তার আইনজীবীরা। 

বুধবার বিচারপতি ফরিদ আহমদ ও বিচারপতি এ এস এম আবদুল মোবিনের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ থেকে জামিন বিষয়ে করা আবেদন শুনানি না করে ফেরত নেন খালেদা জিয়ার আইনজীবীরা। 

শুনানিতে আদালত বলে, খালেদা জিয়ার জামিনের বিষয়টি সিনিয়র বেঞ্চে হয়েছে, এ জন্য খালেদা জিয়ার আইনজীবীদের আপিল বিভাগে যেতে বলেন।  এ সময় তারা জামিন শুনানি না করে আবেদন ফেরত নেন। এর আগে হাইকোর্টের আরেকটি বেঞ্চ খালেদা জিয়ার জামিন আবেদন খারিজ করে দেন।  

এর আগে গত ৮ সেপ্টেম্বর একই বেঞ্চে জামিন আবেদনটি উপস্থাপন করা হলে তা গ্রহণ করে কার্যতালিকায় রাখার আদেশ দেন আদালত। ওই আদেশের ধারাবাহিকতায় আবেদনটি আজকে কার্যতালিকায় এসেছে। গত ৩ সেপ্টেম্বর হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি জামিন চেয়ে আবেদন করেন খালেদা জিয়া।

৩১ জুলাই বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এসএম কুদ্দুস জামান সমন্বয়ে গঠিত হাইকোর্টের দ্বৈত বেঞ্চ এই মামলায় খালেদা জিয়ার জামিন আবেদন খারিজ করে দেন।

গত বছরের ১৮ নভেম্বর এ মামলায় ৭ বছরের সাজার রায়ের বিরুদ্ধে হাইকোর্টে আপিল করেন খালেদা জিয়া। আপিলে বিচারিক আদালতের দেয়া সাজার রায় বাতিল এবং মামলা থেকে খালাস চাওয়া হয়।

প্রসঙ্গত ২০১৮ সালের ২৯ অক্টোবর জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে সাত বছরের কারাদণ্ড ও ১০ লাখ টাকার অর্থদণ্ড দেন আদালত। এর পর ওই বছরের ১৮ নভেম্বর বিচারিক আদালতের রায়ের বিরুদ্ধে জামিন ও খালাস চেয়ে হাইকোর্টে আপিল করেন খালেদা জিয়া।

আরও পড়ুন

যুবলীগ নেতা খালেদ মাহমুদকে আদালতে নেয়া হচ্ছে

রাজধানীর ফকিরাপুলের ইয়ংমেন্স ক্লাব ক্যাসিনোর মালিক ঢাকা দক্ষিণ যুবলীগের সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদকে গুলশান থানা থেকে আদালতে নেয়া হচ্ছে।  বৃহস্পতিবার দু...

বিশ্বের নামকরা ক্যাসিনো

প্রায় দুই হাজার বছর আগে জুয়া খেলার উত্থান। শুরুর দিকে অনিয়ন্ত্রিত জুয়ার আসরের কারণেই ক্যাসিনোর উৎপত্তি। বর্তমানে বিশ্বের বিভিন্ন দেশে জুয়ার আসরে চলে ক্যাসিন...

বিএনপির মানিকগঞ্জ কমিটি গঠনের পর নেতাদের গণপদত্যাগ

মানিকগঞ্জে বিএনপির নতুন কমিটি গঠনের এক সপ্তাহের মধ্যেই ৩৩ জনের ২৩ নেতাই পদত্যাগ করেছেন ও শিবালয় উপজেলা বিএনপি থেকেও নেতাকর্মীদের  পদত্যাগ। নেতাকর...

যুবলীগ নেতা খালেদ মাহমুদকে গুলশান থানায় হস্তান্তর

রাজধানীর ফকিরেরপুলের ইয়ংমেন্স ক্লাব ক্যাসিনোর মালিক ঢাকা দক্ষিণ যুবলীগের সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদকে গুলশান থানায় হস্তান্তর করা হয়েছে।  তার বিরুদ্ধ অস্...