DBC News
'চার ও ছয় লেনের মহাসড়কে টোল দিতে হবে'

'চার ও ছয় লেনের মহাসড়কে টোল দিতে হবে'

শুধুমাত্র চার ও ছয়লেনের মহাসড়কে টোল দিতে হবে বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আজ বুধবার, সচিবালয়ে নিজ দপ্তরে সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী একথা বলেন। এ সময় তিনি আরও বলেন, ইতোমধ্যেই টোল আদায়ের জন্য কাজ শুরু করেছে সরকার। তবে, কোন গাড়িতে কত টাকা টোল আদায় করা হবে সেটা নির্ধারণ করে তারপর টোল আদায়ের বিষয়টি নির্দিষ্ট করা হবে।

সড়ক পরিবহণমন্ত্রী বলেন, 'পৃথিবীর সব দেশেই সড়কে টোল নেয়া হয়। সড়ক যারা ব্যবহার করবে তাদের টোল দিতেই হবে, এটা সব দেশেই দেয়া হয়। তাহলে, বাংলাদেশ কেন ব্যতিক্রম থাকবে।

এর আগে, সমসাময়িক বিষয়ে কথা বলেন সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এ সময়, ছাত্রলীগের কমিটি ভেঙে নতুন কমিটি দেয়ার বিষয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, 'ছাত্রলীগের কমিটি ভাঙা-গড়ার বিষয়ে দলীয় ফোরামে আলোচনা হয়েছে। তবে, বর্তমান কমিটি ভেঙে দিয়ে এখনই নতুন কমিটি গঠনের কোনো সিদ্ধান্ত হয়নি।' এ বিষয়ে তিনি আরও জানান, 'ছাত্রলীগের বর্তমান কমিটি গঠন করেছেন প্রধানমন্ত্রী নিজেই। যদি এই কমিটি ভেঙ্গে দেয়ার প্রয়োজন হয় সেটাও প্রধানমন্ত্রী নিজেই করবেন। এ নিয়ে দলের মধ্যে আলোচনা সমালোচনা হচ্ছে, তবে কমিটি ভেঙ্গে দেওয়ার বিষয়ে আনুষ্ঠানিক কোনো সিদ্ধান্ত হয়নি।'