DBC News
এই হারে কঠিন হলো পরবর্তী ম্যাচগুলো 

এই হারে কঠিন হলো পরবর্তী ম্যাচগুলো 

কাতার বিশ্বকাপ বাছাইয়ে আফগানিস্তানের বিপক্ষে ছোটখাটো ভুলেই জয় বঞ্চিত হয়েছে বাংলাদেশ। সামনের ম্যাচগুলো তাই কঠিন হল। তবে আশার কথা জাতীয় দলের মান বেড়েছে বলে মন্তব্য করেছেন সাবেক জাতীয় ফুটবলার আব্দুল গাফফার ও চট্টগ্রাম আবাহনী কোচ জুলফিকার মাহমুদ মিন্টু।

আফগানিস্তানের বিপক্ষে চট্টগ্রাম টেস্ট হারার পর সবার নজর ছিল তাজিকিস্তানে একই প্রতিপক্ষের বিপক্ষে কাতার-২০২২ বিশ্বকাপ বাছাইয়ের ফুটবল ম্যাচর দিকেই। কিন্তু সে ম্যাচেও জয় পায়নি বাংলাদেশ।

দুশানবের রিপাবলিকান সেন্ট্রাল স্টেডিয়ামে ১-০ তে ম্যাচ হেরেছে বাংলাদেশ। শেষ মুহুর্তে নাবিব নেওয়াজ জীবন সুযোগটা হাতছাড়া না করলে হয়তো পয়েন্ট ভাগাভাগি করতে পারতো জেমি ডে ছেলেরা। তবে লাল- সবুজের ছেলেরা মোটের উপর ভাল খেলেছে বলে মন্তব্য সাবেক জাতীয় ফুটবলার আব্দুল গাফফার।

ছোটখাটো ভুলের কারণেই ম্যাচ হেরেছে বাংলাদেশ। সে বিষয় গুলোতে আরো গুরুত্ব দেয়ার পরামর্শ কোচ জুলফিকার মাহমুদ মিন্টুর। তবে দলে মান বেড়েছে বলেও মন্তব্য করেন চট্টগ্রাম আবাহনীর কোচ জুলফিকার মাহমুদ মিন্টু।

গেল রাতেই কাতারের সাথে গোল- শুন্য ড্র করেছে ভারত। তাই বাংলাদেশের জন্য আরো কঠিন হল। তবে বর্তমান দলটির উপর আস্থা রাখছেন সাবেক ফুটবলার আব্দুল গাফফার।

দৈহিক গঠন, শক্তি, গতি, কৌশল সব দিকেই বাংলাদেশের চেয়ে এগিয়ে ছিল আফগান ফুটবলাররা। এখন সামনের ম্যাচ গুলোতে ভালকরবে জীবন- জামালরা। এমনটা মনে করছেন এই ফুটবল বিশারদরা।