বাংলাদেশ, বিবিধ, স্বাস্থ্য

সারা রাতব্যাপী জরুরি ওষুধ হোম ডেলিভারি সেবা শুরু করল জায়ন্যাক্স হেলথ

ডেস্ক নিউজ

ডিবিসি নিউজ

শনিবার ৩রা জুন ২০২৩ ০৭:৩৪:৪০ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

রাতের যে কোনো সময়েই জরুরি ভিত্তিতে ঘরের দরজায় প্রয়োজনীয় ওষুধ পৌঁছে দেওয়ার সেবা চালু করেছে জায়ন্যাক্স হেলথ। এখন রাজধানীর গুলশান-১, গুলশান-২, মহাখালী ডিওএইচএস, দক্ষিণ বাড্ডা, নিকেতন, বনানী ও বারিধারা এলাকায় এক ঘন্টার মধ্যেই ওষুধ ঘরে পৌঁছে দিচ্ছে দেশের প্রথম হেলথ সুপার অ্যাপটি।

গ্রাহকদের প্রয়োজনীয়তার কথা মাথায় রেখে সপ্তাহের ৭ দিনই এই সেবা দিচ্ছে প্রতিষ্ঠানটি। ১ জুন থেকে শুরু করার পর থেকে এই সেবা ইতোমধ্যেই গ্রাহকদের বিপুল সংখ্যক চাহিদা মেটাতে শুরু করেছে। যে কোনো গ্রাহক হটলাইন নাম্বারে ফোন করে (টোল-ফ্রি ০৮০০৮৮৮০০০০) কিংবা জায়ন্যাক্স হেলথ সুপার অ্যাপ ডাউনলোড করে অর্ডার দিলেই ঘরে বসে পেয়ে যাবেন তার প্রয়োজনীয় ওষুধ বা অন্য যে কোনো ফার্মেসি পণ্য।

গ্রাহকদের সুবিধার জন্য অ্যান্ড্রয়েড এবং আইওএস উভয় প্ল্যাটফর্মেই রয়েছে জায়ন্যাক্স হেলথ সুপার অ্যাপটি। নিজেদের প্রয়োজনীয় ওষধ ওয়েবসাইট থেকে বাছাই ছাড়াও প্রেসক্রিপশনের ছবি আপলোড করে এবং ফোন থেকে মেসেজ দিয়ে লিস্ট পাঠিয়ে ক্রেতারা জায়ন্যাক্স হেলথ থেকে ঔষধ অর্ডার করতে পারবেন।

প্রাথমিকভাবে নির্দিষ্ট কিছু এলাকায় শুরু করলেও শিগগিরই ঢাকাজুড়ে এই সেবা চালু করবে বলে আশা ব্যক্ত করেন জায়ন্যাক্স হেলথের চিফ অপারেটিং অফিসার পারভেজ আহমেদ।

তিনি বলেন, ‘জায়ন্যাক্স হেলথের লক্ষ্য হলো গ্রাহকদের সুবিধার্থে স্বাস্থ্যসেবার সবকিছুই একটি পোর্টালের মধ্যে নিয়ে আসা। জরুরি ওষুধসেবা নিয়ে ঢাকাবাসীর একটা চাহিদা অনেকদিন ধরেই ছিল। আশা করছি আমরা তাদের এই চাহিদা এখন থেকে পূরণ করতে পারব।’

ডিবিসি/আরপিকে

আরও পড়ুন