বাংলাদেশ, বিনোদন, রাজধানী, ঢালিউড

অপমানকারীদের পাল্টা জবাব দিলেন ইলিয়াস কাঞ্চন

কাজী শাহরিন হক

ডিবিসি নিউজ

বৃহঃস্পতিবার ৫ই ডিসেম্বর ২০১৯ ০১:১৬:৪১ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

ইলিয়াস কাঞ্চনের আন্দোলনের সূত্রে নতুন সড়ক নিরাপত্তা আইন কার্যকরের পর ধর্মঘটকারী বাস-ট্রাক শ্রমিকেরা ইলিয়াস কাঞ্চনের কুশপুত্তলিকা দাহ করে। এছাড়াও, ইলিয়াস কাঞ্চনের বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দেওয়াসহ তার ছবি অসম্মানজনকভাবে রাস্তায় ঝুলিয়ে রাখতে দেখা যায়।

এসব নিয়ে বেশ কয়েকদিন সোশ্যাল মিডিয়া ফেসবুকে সমালোচনা হয়। অবশেষে এ বিষয়ে মুখ খুললেন ইলিয়াস কাঞ্চন। অপমানকারী শ্রমিকদের বিরুদ্ধে কোনো বক্তব্য না দিয়ে তাদেরকেই তিনি বলেন, ‘আপনাদের সুবিধার জন্যই এই আইন করেছি। আপনি চালক বা হেলপার, আপনি যদি দুর্ঘটনায় তাহলে আপনার পরিবারের কী হবে? পরিবহন শ্রমিকদের উদ্দেশ্যে বলেন এই আইনে আপনাদের সুরক্ষার ব্যবস্থা রয়েছে’।

সম্প্রতি কাকরাইলের ‘নিরাপদ সড়ক চাই’ এর কার্যালয়ে গণমাধ্যমকর্মীদের সাথে বৈঠক করেন ইলিয়াস কাঞ্চন। সেখানে তিনি বলেন, ‘দেশে নারী নির্যাতন, ধর্ষণসহ অনেক কিছুর জন্যই মামলা হয়। কিন্তু এক্ষেত্রে আপনার বিরুদ্ধে কি মামলা হবে? হবে না, কারণ আপনি এসব করেননি। সড়ক পরিবহণ আইনেও তাই আছে, আপনি যদি অন্যায় না করে থাকেন আপনার বিরুদ্ধে মামলা হবে না’।

ইলিয়াস কাঞ্চন আরও বলেন, ‘আসুন আমরা সবাই মিলে চেষ্টা করলে সড়কে দুর্ঘটনা কমে যাবে। গণমাধ্যমকে এ বিষয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে’।

এর আগে, গুণী এই চলচ্চিত্র তারকার অপমান ও হামলার হুমকি দেওয়ার প্রতিবাদে রাজপথে নামে চলচ্চিত্র–সংশ্লিষ্ট ১৮টি সংগঠন। এফডিসির সামনের রাস্তায় মানববন্ধন করেন এসব সংগঠনের সদস্যরা।

আরও পড়ুন