বাংলাদেশ, জেলার সংবাদ, স্বাস্থ্য

ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের প্রসূতি বিভাগ বন্ধের নোটিশ

ময়ূখ

ডিবিসি নিউজ

রবিবার ২২শে মার্চ ২০২০ ০৩:১৯:৫০ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

সুরক্ষা সরঞ্জাম না পেয়ে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের প্রসূতি বিভাগে চিকিৎসকেরা ভর্তি বন্ধের নোটিশ টাঙিয়ে দিয়েছেন।

আজ রোববার বেলা সাড়ে ১১ টার দিকে এ নোটিশ টাঙানো হয়। নোটিশে লেখা রয়েছে ‘পর্যাপ্ত পিপিই না সরবরাহ করায় রোগী ভর্তি বন্ধ’।

এদিকে ভর্তি হতে না পেরে অন্তঃসত্ত্বা নারীদের কাউকে কাউকে পরিবারের সদস্যদের নিয়ে প্রসূতি বিভাগের সামনে অপেক্ষা করতে দেখা যায়। এক ব্যক্তি জানান, তিনি সুনামগঞ্জের দিরাই উপজেলা থেকে অন্তঃসত্ত্বা স্ত্রীকে নিয়ে হাসপাতালে এসেছেন ভর্তি করাতে। এখন ভর্তি করাতে পারছেন না।

দেশজুড়ে চিকিৎসক ও নার্সরা নভেল করোনাভাইরাস সতর্কতায় ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম পার্সোনাল প্রোটেকশন ইকুইপমেন্ট (পিপিই) সরবরাহের দাবি জানিয়ে আসছে। পিপিই না পেয়ে চিকিৎসকদের মধ্যে ক্ষোভ প্রকাশ করতেও দেখা গেছে।

এ পরিস্থিতির মধ্যে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের প্রসূতি বিভাগে ভর্তি বন্ধের নোটিশ ঝুলিয়ে দিয়েছেন চিকিৎসকেরা। তবে এ ব্যাপারে কোনো তথ্য জানা নেই বলে জানিয়েছেন হাসপাতালের উপপরিচালক হিমাংশু লাল রায়। তিনি বলেন, বিষয়টি সম্পর্কে জানা নেই। খোঁজ নিয়ে দেখছি।

প্রসূতি বিভাগের একজন নার্স বলেন, পর্যাপ্ত সুরক্ষা সরঞ্জাম না থাকায় চিকিৎসকের পাশাপাশি তারাও ঝুঁকিতে রয়েছেন। কারণ তাদের রোগীর সংস্পর্শে আসতে হয়। রোগীকে স্যালাইন, ইনজেকশন দিতে হয়, ওষুধ খাওয়াতে হয়। ব্যক্তিগত সুরক্ষার চিন্তা করে তিনি কাল সোমবার নিজ খরচে রেইনকোট কিনে নেবেন বলে ভাবছেন।




আরও পড়ুন