বাংলাদেশ, বিনোদন, জাতীয়, টেলিভিশন

চলে গেলেন মুক্তিযোদ্ধা ও অভিনেতা মজিবুর রহমান দিলু

ডিবিসি নিউজ ডেস্ক

ডিবিসি নিউজ

মঙ্গলবার ১৯শে জানুয়ারী ২০২১ ০৮:৪১:০৮ পূর্বাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

বীর মুক্তিযোদ্ধা, জনপ্রিয় অভিনেতা মুজিবুর রহমান দিলু আর নেই। আজ মঙ্গলবার সকাল ৬টা ৩৫মিনিটে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে মারা যান তিনি।

মজিবুর রহমান দিলুর জন্ম ১৯৫২ সালের ৬ই নভেম্বর চট্টগ্রামে।

মঞ্চ থেকে তাঁর অভিনয় জীবনের শুরু। ১৯৭২ সালে বাংলাদেশ টেলিভিশনে অভিনয় শিল্পী হিসেবে তালিকাভুক্ত হন। ১৯৭৬ সাল থেকে বাংলাদেশ টেলিভিশনে নিয়মিত অভিনয় করেছেন। সাম্প্রতিক সময়ে তিনি বেশ কিছুদিন অভিনয় থেকে দূরে ছিলেন।

মুজিবুর রহমান দিলুর উল্লেখযোগ্য মঞ্চনাটক হচ্ছে- আমি গাধা বলছি, নানা রঙ্গের দিনগুলি, জনতার রঙ্গশালা। তার উল্লেখযোগ্য টিভি নাটক নীল পানিয়া, মহাপ্রস্থান, কিছু তো বলুন, তথাপি, আরেক ফাল্গুন। উল্লেখযোগ্য ধারাবাহিক - সময় অসময় এবং সংশপ্তক।

তার অভিনীত সংশপ্তক এর মালু চরিত্রটি আজও দর্শকদের মনে দাগ কেটে আছে। আশির দশকে ছোটদের জনপ্রিয় গল্প ও সংগীত এর সমন্বয়ে শ্রুতি নাটক টোনাটুনি প্রকল্পের নির্দেশক ছিলেন দিলু। তার কণ্ঠে পাতা ওল্টাও, শিশুদের মধ্যে অসম্ভব জনপ্রিয় ছিলো যা আজও অনেকেই মনে রেখেছেন।

২০০৫ সালে গুলেন বারি সিনড্রোমে আক্রান্ত হয়ে দীর্ঘদিন কোমায় ছিলেন দিলু। এরপর তিনি সুস্থ হয়ে স্বাভাবিক জীবন যাপন শুরু করেন। তিনি শান্ত মরিয়াম বিশ্ববিদ্যালয়ে নির্বাহী পরিচালক পদে কর্মরত ছিলেন।

আরও পড়ুন