ঢালিউড, সংস্কৃতি

বিজয়ের মাসে মুক্তি পাচ্ছে 'মায়া-দ্য লস্ট মাদার'

Kamrul Islam Rubel

ডিবিসি নিউজ

সোমবার ১৬ই ডিসেম্বর ২০১৯ ১২:০০:১০ পূর্বাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

নানা চড়াই-উৎরাই পেরিয়ে সরকারি অনুদান পাওয়া চলচ্চিত্র 'মায়া-দ্য লস্ট মাদার' মুক্তি পাচ্ছে ২৭শে ডিসেম্বর।

বিজয়ের মাসে মুক্তি পাচ্ছে নির্মাতা মাসুদ পথিকের চলচ্চিত্র 'মায়া দ্য লস্ট মাদার'। শনিবার বিশ্বসাহিত্য কেন্দ্রে অনুষ্ঠিত হল চলচ্চিত্রটির গানের প্রকাশনা অনুষ্ঠান। আয়োজনে উপস্থিত ছিলেন- চলচ্চিত্রের নির্মাতা, কলাকুশলী ও চলচ্চিত্রপ্রেমীরা।

আয়োজনে শুভেচ্ছা বক্তব্য রাখেন চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার, প্রযোজক সমিতির সভাপতি খোরশেদ আলক খশরুসহ আমন্ত্রিত অতিথিরা। কণ্ঠশিল্পী মমতাজ, ঐশী, বেলাল খানদের গাওয়া আটটি গান স্থান পেয়েছে এই চলচ্চিত্রে। প্রযোজনা প্রতিষ্ঠান জি সিরিজ থেকে মুক্তি পেয়েছে এই সিনেমার সবকটি গান।

'মায়া-দ্য লস্ট মাদার' ছবিটি নির্মাণের জন্য ২০১৬ সালে সরকারের তথ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে অনুদান দেয়া হয়। সে বছরই কাজ শুর হয়। কিন্তু, নানা কারণে কাজ শেষ না হওয়ায় লেগে যায় তিন বছর। সবশেষ, গত ৩রা ডিসেম্বর ছাড়পত্র পায় ২ ঘন্টা ৩ মিনিট ৭ সেকেন্ডের ছবিটি।

শিল্পী শাহবুদ্দিন আহমেদের চিত্রকর্ম 'ওমেন' এবং কবি কামাল চৌধুরীর 'যুদ্ধশিশু' কবিতা অবলম্বনে আলোচিত এ চলচ্চিত্রটির চিত্রনাট্য ও পরিচালনা করেছেন 'নেকাব্বরের মহাপ্রয়াণ' এর জন্য জাতীয় পুরস্কারপ্রাপ্ত চলচ্চিত্র নির্মাতা মাসুদ পথিক।

আরও পড়ুন