জেলার সংবাদ, স্বাস্থ্য

ভুল চিকিৎসায় প্রসুতি নার্সের মৃত্যু, ওয়ার্ডে তালা ঝুলিয়ে নার্সদের বিক্ষোভ

শামীম আহমেদ

ডিবিসি নিউজ

রবিবার ২৭শে অক্টোবর ২০১৯ ০৮:১৩:১৫ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে ভুল চিকিৎসায় এক প্রসুতি নার্সের মৃত্যুর অভিযোগে বিভিন্ন ওয়ার্ডে তালা ঝুলিয়ে বিক্ষোভ করছে সহকর্মী নার্সরা। রবিবার সকালে, ঐ নার্সের মৃত্যুর খবরে সহকর্মীরা চিকিৎসা সেবা বন্ধ রেখে এ বিক্ষোভ করেছে।

নার্সরা জানায়, এই হাসপাতালের নার্স হাজেরা আখতার প্রসব বেদনা নিয়ে বৃহস্পতিবার হাসপাতালে ভর্তি হয়। ওই দিনই হাসপাতালের গাইনী চিকিৎসক ডাঃ অমিত কুমার তার সিজার করেন। কিন্তু, সিজারের পর অতিরিক্ত রক্তক্ষরন শুরু হলে শুক্রবার তাকে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। সেখানে তার অবস্থার অবনতি হলে তাকে আইসিইউতে নেয়া হলে আজ রবিবার সকালে তার মৃত্যু হয়।

এ খবর কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে পৌছালে তার সহকর্মী নার্সরা বিক্ষুব্ধ হয়ে হাসপাতালের বিভিন্ন ওয়ার্ডে তালা ঝুলিয়ে বিক্ষোভ শুরু করে।

নার্সদের অভিযোগ, কুড়িগ্রাম জেনারেল হাসপাতালের গাইনী চিকিৎসক অমিত কুমারের ভুল চিকিৎসায় হাজেরা বেগমের মৃত্যু হয়েছে। হাসপাতাল কর্তৃপক্ষের নিকট ওই চিকিৎসকের অপসারণসহ ৭ দফা দাবি জানিয়েছে তারা। এ দাবি না মানা পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবেন বলেও জানিয়েছেন তারা।

নার্স হাজেরা আখতার ১৮ সালের নভেম্বর মাসে কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে চাকরিতে যোগদান করেন। তার বাড়ি গাইবান্ধা জেলায়।

এ ব্যাপারে, জেনারেল হাসপাতালের তত্বাবধায়ক আবু মোঃ জাকিরুল ইসলাম জানান, 'নার্সদের অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।'

আরও পড়ুন