জাতীয়, আইন ও কানুন

রিশা হত্যা মামলার রায় দুপুরে

https://asset1.dbcnews.tv/storage/images/a7eee4d8-4f70-42d8-9941-80ba857ecf75.jpg

ডিবিসি নিউজ

বৃহঃস্পতিবার ১০ই অক্টোবর ২০১৯ ১০:০৫:১৩ পূর্বাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

রাজধানীর উইলস লিটল ফ্লাওয়ার স্কুলের শিক্ষার্থী সুরাইয়া আক্তার রিশা হত্যা মামলার এজমাত্র আসামি ওবায়দুল হককে আদালতে আনা হয়েছে, দুপুরে রায় ঘোষণা।

ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ দুপুরে এই রায় ঘোষণা করবেন বলে জানা গেছে। গেল ১১ই সেপ্টেম্বর আসামির উপস্থিততে রায় ঘোষণার জন্য ৬ই অক্টোবর তারিখ নির্ধারণ করেছিলেন আদালত। কিন্তু ওই দিন আসামি ওবায়দুল হককে কারাগার থেকে আদালতে হাজির করেননি কারা কর্তৃপক্ষ। এজন্য আদালত রায় ঘোষণার পিছিয়ে ১০ই অক্টোবর নির্ধারণ করেন।

এর আগে, গত ১১ই সেপ্টেম্বর যুক্তিতর্ক উপস্থাপন শুনানি শেষে বিচারক কে এম ইমরুল কায়েশ রায় ঘোষণার জন্য এ তারিখ নির্ধারণ করেন। ২০১৬ সালের শুরুর দিকে ইস্টার্ন মল্লিকা শপিং কমপ্লেক্সের বৈশাখী টেইলার্সের কাটিং মাস্টার ওবায়দুল খান প্রেমের প্রস্তাবে সাড়া না দেওয়ায় রিশাকে ছুরিকাঘাত করে। এরপর তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় ২৮শে আগস্ট তার মৃত্যু হয়।  

২০১৬ সালের ১৪ই নভেম্বর মামলার তদন্ত শেষে ওবায়দুলকে একমাত্র আসামি করে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। এরপরের বছর ১৭ই এপ্রিল আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করে আদালত। মামলায় ২৬ জন সাক্ষীর মধ্যে ২১ জনের সাক্ষ্যগ্রহণ করা হয়েছে।

আরও পড়ুন