জেলার সংবাদ, আইন ও কানুন

শেখ হাসিনার গাড়িবহরে হামলা: রায় ৪ঠা ফেব্রুয়ারি  

আকরাম হোসেন

ডিবিসি নিউজ

বুধবার ২৭শে জানুয়ারী ২০২১ ০৬:৪৯:৪০ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার রায় চৌঠা ফেব্রুয়ারি ঠিক করা হয়েছে।

বুধবার সকালে সাতক্ষীরার চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট হুমায়ুন কবির বাদী ও বিবাদীপক্ষের যুক্তিতর্ক শুনে এ আদেশ দেন। একই সঙ্গে সাবেক সংসদ সদস্য হাবিবুল ইসলাম হাবিবসহ ৩৪ আসামির জামিন বাতিল করে কারাগারে পাঠিয়েছে আদালত।  

রাষ্ট্রপক্ষের আইনজীবী জানান, সাক্ষীদের জবানবন্দিতে এ মামলার অভিযোগ পুরোপুরি প্রমাণিত হয়েছে। ন্যায়বিচার হলে আসামিরা প্রত্যেকে দোষী প্রমাণিত হবেন এবং সর্বোচ্চ সাজা পাবেন বলেও আশা প্রকাশ করেন তিনি।  

২০০২ সালের ৩০শে আগস্ট শেখ হাসিনা সাতক্ষীরা সদর হাসপাতালে ধর্ষণের শিকার এক নারীকে দেখে ফেরার পথে কলারোয়া বিএনপি অফিসের সামনে তার গাড়িবহরে হামলার ঘটনা ঘটে। হামলাকারীরা শেখ হাসিনাকে লক্ষ্য করে গুলি ও বোমার বিস্ফোরণ ঘটায়। এ সময় ১৫ থেকে ২০টি গাড়ি ভাঙচুর করা হয়। ওই হামলায় তৎকালীন জেলা আওয়ামী লীগের সভাপতি শেখ মুজিবুর রহমানসহ অন্তত ১২ জন দলীয় নেতা-কর্মী আহত হন।

এ ঘটনায় ওই বছরের ২ সেপ্টেম্বর কলারোয়া মুক্তিযোদ্ধা কমান্ডার মোসলেমউদ্দিন বাদী হয়ে যুবদল নেতা আশরাফ হোসেন, আবদুল কাদেরসহ ২৭ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ৭০-৭৫ জনকে আসামি করে আদালতে মামলা করেন। হাইকোর্টের নির্দেশে ২০১৪ সালের ১৫ অক্টোবর মামলাটি এজাহার হিসেবে গণ্য করা হয়। পরবর্তী সময়ে মামলার তদন্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক শফিকুর রহমান ৫০ জনের নাম উল্লেখ করে আদালতে অভিযোগপত্র জমা দেন।

আরও পড়ুন