আন্তর্জাতিক, আরব

সিরিয়ায় ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইসরাইল

মো. হামিদুর রহমান

ডিবিসি নিউজ

বৃহঃস্পতিবার ২২শে এপ্রিল ২০২১ ০৭:১৬:২০ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

ইহুদিবাদী ইসরাইলের গোপন পরমাণু স্থাপনা দিমোনার কাছে সিরিয়া থেকে ছোঁড়া একটি ক্ষেপণাস্ত্র আঘাত করেছে- এমন অভিযোগ এনে তেল আবিব সিরিয়ার রাজধানী দামেস্কের কাছে ক্ষেপণাস্ত্র আগ্রাসন চালিয়েছে।

তবে সিরিয়ার ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থার সাহায্যে দেশটির সামরিক বাহিনী ইসরাইলি ক্ষেপণাস্ত্র প্রতিহত করতে সক্ষম হয়।

প্রতিরক্ষা সূত্রের বরাত দিয়ে সিরিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা সানা জানিয়েছে, ইসরাইলি ক্ষেপণাস্ত্র হামলায় চার সেনা আহত ও কিছু সম্পদের ক্ষতি হয়েছে।

সূত্র জানায়, গতরাত রাত ১টা ৩৮ মিনিটের সময় ইসরাইলি বাহিনী অধিকৃত গোলান মালভূমি থেকে কয়েকটি ক্ষেপণাস্ত্রের সাহায্যে আগ্রাসন চালায়। রাজধানী দামেস্কের কাছের কয়েকটি অবস্থান লক্ষ্য করে এই হামলা চালায় ইসরাইল। তবে সিরিয়ার ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা বেশিরভাগ ক্ষেপণাস্ত্র ভূপাতিত করে।

এর আগে, ইসরাইলের সামরিক বাহিনী দাবি করে যে, ভূমি থেকে আকাশে নিক্ষেপযোগ্য সিরিয়ার একটি ক্ষেপণাস্ত্র দিমোনা পরমাণু স্থাপনার কাছে আঘাত হানে। এর জবাবে দামেস্কের কাছে ইসরাইলি ক্ষেপণাস্ত্র ব্যবস্থার ব্যাটারি লক্ষ্য করে ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয়েছে বলে তেল আবিব দাবি করে। তবে সিরিয়া এখনো এ বিষয়ে কোনো মন্তব্য করেনি।

আরও পড়ুন