বিনোদন

অনুষ্ঠিত হলো গোল্ডেন গ্লোবের ৭৮তম আসর

শামীম আহমেদ

ডিবিসি নিউজ

সোমবার ১লা মার্চ ২০২১ ০৯:০৮:২৩ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

ভিন্ন আঙ্গিকে হয়ে গেলো বিনোদন জগতের অন্যতম সর্বোচ্চ সম্মাননা অনুষ্ঠান গোল্ডেন গ্লোবের ৭৮তম আসর। প্রতি বছর যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে আসরটি বসলেও, এবার করোনা মহামারির কারণে ভার্চুয়ালি বিতরণ হয়েছে পুরস্কার।

চিরচেনা রূপ থেকে একেবারেই ভিন্ন এবারের গোল্ডেন গ্লোব। তারকাদের হাস্যোজ্জল পদচারণা নেই ৭৮তম আসরে। ছিলো ভার্চুয়াল অংশগ্রহণ। করোনা মহামারিতে সামাজিক দূরত্ব মানতেই প্রথমবারের মত এমন আয়োজন করেছে হলিউড ফরেন প্রেস অ্যাসোসিয়েশন।

এবারের গোল্ডেন গ্লোব উৎসবের সবচেয়ে সম্মানজনক পুরস্কারটি পেয়েছে ক্লোরি ঝাও পরিচালিত 'নমেডল্যান্ড' এবং বোরাট সাবসিকুয়েন্স মুভি ফিল্ম। তবে সবচেয়ে বেশি মনোনয়ন পেয়েও 'ম্যাংক' ফিরেছে খালি হাতে।

সেরা চলচ্চিত্রের পুরস্কার পেয়েছে 'নমেডল্যান্ড' এবং সেরা পরিচালক হিসেবে পুরস্কার জিতেছেন ক্লোরি ঝাও। এ চলচ্চিত্রটিতে এক নারীর যাযাবর জীবন যুদ্ধে জয়ী হবার গল্প ফুটিয়ে তোলা হয়েছে। ১৯৮৩ সালের পর দ্বিতীয় নারী পরিচালক হিসেবে গ্লোব উৎসবে নাম লেখালেন ঝাও।

পরিচালক ক্লোরি ঝাও জানান, আমার জন্য 'নমল্যান্ড' শোকের ও নিরাময়ের মধ্য দিয়ে একটি তীর্থযাত্রার মতন। জীবনের কঠিন এবং সুন্দর সময় এমন একটা প্রাপ্তি আমাকে থামতে না, বরং সামনে এগিয়ে যেতে সাহায্য করবে।

এদিকে, ২০০৬ সালের বিশাল সাফল্যের পর আবারো সেরা হয়েছে চলচ্চিত্র বোরাট সাবসিকুয়েন্স মুভি ফিল্ম। একই চলচ্চিত্রের জন্য কৌতুক অভিনেতা হিসেবে সেরা পুরস্কার পান সাশা ব্যারন কোহেন। তিনি বলেন, আমার সহশিল্পীদের ছাড়া সম্ভব হতো না। রুডি জিউলিয়ানকে ধন্যবাদ দিতে চাই যিনি আমার কৌতুক প্রতিভাকে বিকশিত করতে সাহায্য করেছেন।

প্রয়াত অভিনেতা চ্যাডউইক বোজম্যান ড্রামা বিভাগে সেরা অভিনেতার পুরস্কার জিতেছেন মা রেইনি'স  ব্ল্যাক বটম' ছবির জন্য। পুরস্কার গ্রহণ করেন স্ত্রী সিমন লেডওয়ার্ড বোসম্যান।

এদিকে টেলিভিশন পুরস্কারের দিক দিয়ে এগিয়ে আছে শিটস ক্রিক, কুইন্স গ্যামবিট, এবং দ্য ক্রাউন'। এবারের গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ডের আসরটি উপস্থাপনা করেছেন টিনা ফে এবং অ্যামি পোলার।

আরও পড়ুন