বাংলাদেশ, জাতীয়, রাজনীতি, রাজধানী

অভিযোগ প্রমাণে ব্যর্থ হলে শাস্তি হবে: প্রধানমন্ত্রী

কাজী শাহরিন হক

ডিবিসি নিউজ

বৃহঃস্পতিবার ৭ই নভেম্বর ২০১৯ ১২:২৫:৫৫ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপচার্যের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ প্রমাণ করতে ব্যর্থ হলে আন্দোলনে নামে বিশৃঙ্খলা সৃষ্টিতে অভিযুক্তদের শাস্তি পেতে হবে- এমনটি জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এছাড়া ঢাকা রেসিডেন্সিয়াল মডেল স্কুল অ্যান্ড কলেজের ছাত্র নাইমুল আবরার নিহতের দায় প্রথম আলো কোনোভাবেই এড়াতে পারে না বলেও মন্তব্য করেছেন তিনি।

বৃহস্পতিবার তেজগাঁওয়ে নিজ কার্যালয়ে অসুস্থ, অস্বচ্ছ্ল ও দুর্ঘটনায় আহত এবং প্রয়াত সাংবাদিক পরিবারের সদস্যদের মধ্যে সাংবাদিক কল্যাণ ট্রাস্টের চেক প্রদান অনুষ্ঠানে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, "আমি হঠাৎ দেখি যে কয়েকটা বিশ্ববিদ্যালয়ে কথায় কথায় ভিনি’র বিরুদ্ধে আন্দোলন, আর ভিসি’কে দুর্নীতিবাজ বলছে। এখানে আমার একটা স্পষ্ট কথা, যারা দুর্নীতির অভিযোগ আনছে তাদেরকেই কিন্তু এই অভিযোগ প্রমাণ করতে হবে। এবং তাদেরকে তথ্য দিতে হবে। কারণ তারা যদি তথ্য দিতে পারেন নিশ্চয়ই আমরা ব্যবস্থা নিব।

"কিন্তু তারা সুনির্দিষ্ট কোনো তথ্য দিতে পারবে না, ওই দূর্নীতি দুর্নীতি বলে ক্লাসের সময় নষ্ট করবে, ক্লাস চলতে দেকে না, ইউনিভার্সিটি চলতে দেবে না, তাদের আন্দোলনের নামে ভিসি’র বাড়িতে আক্রমণ, অফিসে আক্রমণ, ভাংচুর নানা ধরনের। আমি বলব এটাও একধরনের সন্ত্রাসী কর্মকাণ্ড। ছাত্র-শিক্ষকরা এই ধরনের কাণ্ড কেন ঘটাবেন, আর তারা ক্লাস কেন বন্ধ করবেন।"

তিনি আরো বলেন, বর্তমান সরকার অন্যায়ের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নিচ্ছে। অপরাধীকে অপরাধী হিসেবেই দেখা হচ্ছে, সে কোন দলের সেটা বিবেচ্য বিষয় নয়।

বিদ্যুৎস্পৃষ্ট হয়ে রেসিডেন্সিয়ালের ছাত্র আবরার রাহাতের মৃত্যুর বিষয়ে প্রধানমন্ত্রী বলেন, যারা অনুষ্ঠান করছে তাদের নিরাপত্তার দিক বিশেষভাবে দেখা উচিত ছিল। প্রথম আলো এ ঘটনার দায় এড়াতে পারে না।  

আরও পড়ুন