• শুক্রবার, ১০ এপ্রিল ২০২০
  • রাত ২:২২

অলিম্পিক ১ বছর পিছিয়ে দেয়াটা সঠিক সিদ্ধান্ত: ট্রাম্প

অলিম্পিক ১ বছর পিছিয়ে দেয়াটা সঠিক সিদ্ধান্ত: ট্রাম্প
সিদ্ধান্ত নেয়ার আগে ভাবতে হয়েছে অনেক কিছু: আইওসি সভাপতি।

টোকিও অলিম্পিক গেমস পেছানোয় স্বস্তি প্রকাশ করেছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। করোনার প্রাদুর্ভাবে গেমস পেছানোর সিদ্ধান্ত একেবারে সঠিক মনে করেন ট্রাম্প।  দিন দুয়েক আগে পেছানো হয় টোকিও অলিম্পিক। আইওসির সাথে আলোচনা সেরে জাপানের প্রেসিডেন্ট শিনজো আবে জানান ১ বছর পর ২০২১এ হবে এই আয়োজন।

টোকিও সামার অলিম্পিক ২০২০ এ হচ্ছে না। নিশ্চিত করেছেন খোদ জাপানের প্রেসিডেন্ট শিনজো আবে। করোনা ভাইরাস আতঙ্কে পুরো বিশ্ব স্থবির। একে একে পিছিয়ে দেয়া হয়েছে সব স্পোর্টিং ইভেন্ট। ইতিমধ্যেই ১২ বিলিয়ন ডলার ইনভেস্ট করে ফেলা জাপান চেষ্টা করেছে আইওসির সাথে হাত মিলিয়ে আয়োজনটা ঠিক সময়ে করতে। সে কারণেই ঘোষণাটা এসেছে দেরিতে। তবে, আমেরিকান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলছেন...পিছিয়ে দেয়াটাই হয়েছে সঠিক সিদ্ধান্ত।

 ডোনাল্ড ট্রাম্প বলেন, আমি প্রেসিডেন্ট আবের সাথে কথা বলেছি আমি ১০০ ভাগ সঠিক সিদ্ধান্তের জন্য শুভেচ্ছা জানিয়েছি। নিশ্চিতভাবেই ২০২১ এ বিশ্ব একটি দারুণ গেমস পেতে যাচ্ছে।  কারণ তারা আরও সময় পাচ্ছে। তবে, তারা পুরো প্রস্তুত ছিল। পরিস্থিতি বিবেচনায় ১ বছর পিছিয়ে দেয়াটাই ঠিক হয়েছে। আবারও জাপানকে শুভেচ্ছে এবং আসছে বছর অলিম্পিকে আমিও থাকব নিশ্চিত।

গেল দিন সুইজারল্যান্ডের অলিম্পিক হাউসে সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়েছিলেন আইওসি প্রেসিডেন্ট থমাস বাখ। বলছেন সিদ্ধান্ত নেয়ার আগে ভাবতে হয়েছে বেশ।

আইওসি প্রেসিডেন্ট থমাস বাখ বলেন, কাজটা অনেক কঠিন ছিল। ৩৩টা ফেডারেশন নিয়ে আমাদের কাজ করতে হয়। সবার সাথেই আলোচনা হয়েছে। আসছে বছর নানা ইভেন্ট ছিল। শিডিউলে তাই জট লাগছে। এছাড়া অ্যাথলেটরাও এই বছর সামনে রেখে প্রস্তুতি নিচ্ছিলো। তাদের জন্যও অনেক বড় ক্ষতি। কিন্তু, উপায় ছিল না।

অলিম্পিক...বিগেস্ট শো অন আর্থ। চলতি বছর ২০৬ দেশের ১১০০০ অ্যাথলেট অংশ নিতো আসরে। এর সাথে জড়িত আরও কত মানুষ। পিছিয়ে যাওয়াটা সবার জন্য বড় ধাক্কা।

ডেস্ক
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ২৬শে মার্চ, ২০২০
আপডেটঃ বৃহঃস্পতিবার, ৯ই এপ্রিল, ২০২০ দুপুর ০২:৪০


সর্বশেষ

ঘটনাপ্রবাহ বিশ্লেষণঃ

আরও পড়ুন