ফুটবল

অল্প সময়ের অনুশীলনের পর শীষ্যদের পারফর্মেন্সে হতাশ নন জেমি ডে

শামীম আহমেদ

ডিবিসি নিউজ

শনিবার ৫ই ডিসেম্বর ২০২০ ০৮:০৭:২১ পূর্বাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

কাতারের বিপক্ষে পরাজয়টা বেশ বড় ব্যবধানে হলেও হেডকোচ জেমি ডে'কে পাশেই পাচ্ছে জামাল ভূঁইয়ারা। অল্প দিনের অনুশীলনে শিষ্যদের পারফর্মেন্সে মোটেও হতাশ নন ব্রিটিশ কোচ।

কাতারের মাটিতে তাদের বিপক্ষেই জয় নিয়ে ফিরবে বাংলাদেশ, এমন দূরাশা হয়তো করেছিল খুব কম মানুষই। কিন্তু তাই বলে হারটা যে ৫-০ গোলের মতো বড় ব্যবধানে হবে সেটাও তো অপ্রত্যাশিত। দোহাতে ম্যাচের পর সংবাদ সম্মেলনে লাল-সবুজদের হেডকোচ জেমি ডে অবশ্য থাকলেন শিষ্যদের পক্ষেই।

জেমি ডে বলেন, 'আমরা এমন একটা দলের বিপক্ষে খেলেছি যারা এশিয়ার চ্যাম্পিয়ন। যারা গেল চারমাস ছিলো অনুশীলনের মধ্যে, আর আমরা অনুশীলন করেছি পাঁচ সপ্তাহ। এখান থেকে ছেলেরা নিশ্চয় শিক্ষা নিয়ে নিজেদেরকে তৈরি করবে।'

এদিকে, এত বড় জয় নিয়ে ঠিক খুশি হতে পারেননি যেন কাতারের কোচ ফেলিক্স সানচেজ। বাংলাদেশের গোলবারের সামনে দেয়াল হয়ে দাঁড়ানো আনিসুর রহমান জিকো সেভ করে দিয়েছে বেশ কয়েকটা নিশ্চিত গোল। আর ইনজুরির কারণে পূর্ণ শক্তির দল নিয়ে নামতে না পারার আফসোসও রয়েছে কাতার দলের এই স্প্যানিশ কোচের। তিনি বলেন, আমাদের স্কোর আরো হতে পারতো, তবে বাংলাদেশের গোলকিপার সেইভ করেছে বেশ কয়েকটা। এছাড়া ইনজুরির কারণে বেশ কয়েকজনকে দলের বাইরে রাখতে হয়েছে।'

শুক্রবার ফিফা বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে কাতারের বিপক্ষে ৫-০ গোলে হারে বাংলাদেশ। এ জয়ে এশিয়ান অঞ্চলের বাছাইয়ে "ই" গ্রুপে ১৬ পয়েন্ট পেয়ে শীর্ষে কাতার। আর, এ পর্যন্ত এক ড্রয়ে বাংলাদেশের সংগ্রহ ১ পয়েন্ট।

আরও পড়ুন