রাজধানী, শিক্ষা

আইইউবি'র সামার সেমিস্টারের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত

Kamrul Islam Rubel

ডিবিসি নিউজ

রবিবার ১৩ই জুন ২০২১ ০৯:৪৭:৩৭ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশ'র (আইইউবি) সামার সেমিস্টারের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়েছে।

রবিবার অনলাইনে আইইউবি'র সামার ২০২১ সেমিস্টারের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) সদস্য অধ্যাপক ড. মোঃ আবু তাহের।

ওরিয়েন্টেশনে প্রধান অতিথি অধ্যাপক ড. মোঃ আবু তাহের শিক্ষার্থীদের সময়ের সদ্ব্যবহার, বই পড়া ও সহশিক্ষা কার্যক্রমের মাধ্যমে নিজেদের বুদ্ধিমত্তাকে শক্তিশালী করার আহ্বান জানান। নতুন প্রজন্ম জাতির পিতা বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলেও আশা প্রকাশ করেন।

অনুষ্ঠানে ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক তানভির হাসান বলেন, 'আইইউবির শিক্ষার্থীরা নতুন কিছু শেখার, নতুন নতুন জ্ঞান অর্জন, বিশ্লেষণাত্বক দক্ষতা অর্জন ও ব্যক্তিগত গুণাবলী উন্নত করার সুযোগ পাচ্ছে।

অনুষ্ঠানে বিশিষ্ট বক্তা হিসেবে বক্তব্য দেন ড. সামিউল পারভেজ আহমেদ, ভারপ্রাপ্ত ডিন, স্কুল অব বিজনেস অ্যান্ড এন্টারপ্রেনারশিপ; ড. হাবিব বিন মুজাফফর, ভারপ্রাপ্ত ডিন, স্কুল অব ইঞ্জিনিয়ারিং, টেকনোলজি অ্যান্ড সায়েন্সেস; অধ্যাপক ড. তৈয়েবুর রহমান, ডিন, স্কুল অব লিবারেল আর্টস অ্যান্ড সোশ্যাল সায়েন্সেস; অধ্যাপক ড. জে এম এ হান্নান, ডিন, স্কুল অব ফার্মাসি অ্যান্ড পাবলিক হেলথ এবং প্রফেসর ড. শাহ এম ফারুক, ডিন, এনভায়রনমেন্ট অ্যান্ড লাইফ সায়েন্সেস।

আইইউবির রেজিস্ট্রার ব্রিগেডিয়ার জেনারেল (অবসরপ্রাপ্ত) মো. আনোয়ারুল ইসলাম নতুন শিক্ষার্থীদের জন্য বিভিন্ন সুযোগ-সুবিধা ও নিয়ম-কানুনের ওপর বক্তব্য উপস্থাপন করেন। এ সময় আইইউবির সেন্ট্রাল ইনফরমেশন সার্ভিসেসের উপপরিচালক ও প্রধান মাহফুজ আহমেদ গুগল ক্লাসরুমসহ অনলাইনে পাঠদান প্রক্রিয়া ও কার্যক্রম সম্পর্কে শিক্ষার্থীদের অবহিত করেন। অনুষ্ঠান পরিচালনা করেন আইইউবির ভর্তি ও ফিন্যানশিয়াল এইড বিভাগের উপপরিচালক এবং প্রধান লিমা চৌধুরী।

আরও পড়ুন