জাতীয়, অপরাধ, রাজধানী, আইন ও কানুন

আবরার হত্যায় মুজাহিদের স্বীকারোক্তি

Kamrul Islam Rubel

ডিবিসি নিউজ

রবিবার ১৩ই অক্টোবর ২০১৯ ০৭:১৪:৪৩ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

বুয়েট শিক্ষার্থী আবরার হত্যা মামলায় আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন মুজাহিদ।

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যায় আদালতে স্বীকারোক্তি দিয়েছেন মামলার ৯ নম্বর আসামি মুজাহিদুল ইসলাম। জবানবন্দি শেষে মুজাহিদকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত। রবিবার দুপুরে, ঢাকা মহানগর হাকিম নিভানা খায়ের জেসির আদালত এ জবানবন্দি রেকর্ড করেন। 

ইলেকট্রিক্যাল অ্যান্ড অলেকট্রনিক বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র মুজাহিদ বুয়েট ছাত্রলীগের সদস্য। স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়ার জন্য তাকে রবিবার দুপুরে আদালতে হাজির করে গোয়েন্দা পুলিশ।

এ নিয়ে, এজাহারভুক্ত চার আসামি আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিলেন। স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়া অন্য তিন আসামি হলেন ইফতি মোশাররফ সকাল, মেফতাহুল ইসলাম জিওন ও অনিক সরকার।

এদিকে, এই মামলায় গ্রেপ্তার মোয়াজ ও শামিম বিল্লাহকে জিজ্ঞাসাবাদের জন্য ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। রবিবার, ঢাকা মহানগর হাকিম মামুনুর রশীদ রিমান্ড মঞ্জুর করেন। এর আগে, মোয়াজ ও শামিমকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করে গোয়েন্দা পুলিশ। এ সময়, রিমান্ডের বিরোধিতা করে তাদের জামিনের আবেদন করেন আসামিপক্ষের আইনজীবীরা। আর মামালার সুষ্ঠু তদন্তের স্বার্থে রিমান্ডের আবেদন জানান রাষ্ট্রপক্ষের আইনজীবী। আদালত উভয়পক্ষের শুনানি শেষে প্রত্যেককে ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন। 

এই মামলায় এ পর্যন্ত গ্রেপ্তার হয়েছে এজহারভুক্ত ১৫ আসামিসহ ১৯ জন। স্বীকারোক্তি দিয়েছেন ৪ আসামি।

আরও পড়ুন