রাজধানী, আইন ও কানুন

আবরার হত্যা: পলাতক চার আসামির সম্পদ জব্দের নির্দেশ

শামীম আহমেদ

ডিবিসি নিউজ

মঙ্গলবার ৩রা ডিসেম্বর ২০১৯ ১২:৩৭:৩৫ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ রাব্বিকে পিটিয়ে হত্যার অভিযোগে করা মামলায় পলাতক চার আসামির স্থাবর অস্থাবর সম্পদ জব্দের নির্দেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার সকালে, ঢাকার অতিরিক্ত মহানগর হাকিম কায়সারুল ইসলাম মামলার এ আদেশ জারি করেন। তারা হলেন: মোর্শেদুজ্জামান জিসান, এহতেশামুল রাব্বি তানিম, মোর্শেদ অমত্য ইসলাম ও মোস্তবা রাফিদ। এদের মধ্যে, প্রথম তিনজন এজাহারভুক্ত আসামি। এ সংক্রান্ত প্রতিবেদন দাখিলের জন্য আগামী ৫ই জানুয়ারী দিন ধার্য করেছেন আদালত। এদিন আবরার হত্যা মামলার ৭ নম্বর আসামি মেফতাহুল ইসলাম জিওন এর জবানবন্দি প্রত্যাহারের আবেদন করে তার আইনজীবী।

এর আগে, ১৩ নভেম্বর ঢাকা মহানগর হাকিম আদালতে ২৫ জনকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক ওয়াহিদুজ্জামান। অভিযুক্ত ২৫ জনের মধ্যে এজাহারে নাম রয়েছে ১৯ জনের। এছাড়া, তদন্তে প্রাপ্ত এজাহারের বাইরে ছয়জন। এজাহারভুক্ত ১৯ জনের মধ্যে ১৬ জন ও এজাহারবহির্ভূত ছয়জনের মধ্যে পাঁচজনকে গ্রেপ্তার হয়েছে। গ্রেপ্তারকৃতদের মধ্যে আটজন বিজ্ঞ আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

উল্লেখ্য, গত ৬ই অক্টোবর দিবাগত রাতে বুয়েটের শেরে বাংলা হলের ১০১১ নম্বর কক্ষ থেকে ডেকে নিয়ে পিটিয়ে হত্যা করা হয় বুয়েটের ১৭তম ব্যাচের ইলেকট্রিক অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিংয়ের ছাত্র আবরার ফাহাদ রাব্বিকে। রাত তিনটার দিকে শেরে বাংলা হলের দ্বিতীয় তলা থেকে আবরারের মরদেহ উদ্ধার করে কর্তৃপক্ষ। পরদিন, রাজধানীর চকবাজার থানায় ১৯ জনকে আসামি করে মামলা করেন নিহত আবরারের বাবা।

আরও পড়ুন