আন্তর্জাতিক, ধর্ম, ভারত, ইসলাম, অন্যান্য ধর্ম

'আযান' শুনে ভাষণ থামালেন রাহুল গান্ধী

মো. হামিদুর রহমান

ডিবিসি নিউজ

মঙ্গলবার ১৫ই অক্টোবর ২০১৯ ০৪:৪৯:৩৩ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

ভারতের প্রধান বিরোধীদল কংগ্রেসের নেতা রাহুল গান্ধী মহারাষ্ট্রের এক নির্বাচনি সমাবেশে ভাষণ দেয়ার সময় স্থানীয় মসজিদগুলো থেকে থেকে 'আযানের' শব্দ শুনে বক্তব্য বন্ধ করে দেন। 'আযান' শেষ হওয়ার পরে 'আযানের' দোয়া পড়া পর্যন্ত রাহুল বক্তব্য বন্ধ রাখেন। এ সংক্রান্ত একটি ভিডিও ভাইরাল হয়েছে। মহারাষ্ট্রে আগামী ২১ অক্টোবর বিধানসভা নির্বাচন অনুষ্ঠিত হবে।

গত রোববারের, ওই ঘটনায় রাহুল গান্ধীর অবস্থানকে উপস্থিত জনতা ব্যাপকভাবে স্বাগত জানান। সামাজিক যোগাযোগ মাধ্যমেও তাঁকে অভিনন্দন জানানো হয়। 'আযান' চলাকালীন সময়ে যেসব সমর্থকরা সমাবেশে আসেন তারা করতালি ও স্লোগান দিয়ে তাঁকে অভিনন্দিত করার চেষ্টা করলে রাহুল তাঁদেরকে মঞ্চ থেকে হাত নাড়িয়ে চুপ থাকার জন্য বলেন।

এর পরেই, এলাকার বিভিন্ন মসজিদের মিনার থেকে ভেসে আসে আযানের ধ্বনি। রাহুল সঙ্গে সঙ্গে বক্তব্য থামিয়ে দিলে সভায় উপস্থিত জনতা করতালি দিয়ে তাঁকে অভিন্দিত করেন।

এ সময়, তিনি 'আযান' ও 'আযানের দোয়া' পাঠ শেষ না হওয়া পর্যন্ত মাইক্রোফোনের সামনে দাঁড়িয়ে থাকেন। 'আযান' শেষ হওয়ার পরে ফের ‘রাহুল গান্ধী জিন্দাবাদ’ ধ্বনি দিয়ে উচ্ছ্বাস প্রকাশ করেন দলীয় সমর্থকরা

রাহুল গান্ধী গত এপ্রিলেও উত্তর প্রদেশের আমেথিতে এক জনসভা চলাকালীন সময় 'আযান' শুনে তাঁর বক্তব্য বন্ধ রেখেছিলেন।

আরও পড়ুন