ক্রিকেট

আরো ঘনিভূত হয়েছে টাইগারদের শ্রীলঙ্কা সফরের অনিশ্চয়তা

আকরাম হোসেন

ডিবিসি নিউজ

বুধবার ২৩শে সেপ্টেম্বর ২০২০ ০৮:৩৭:১১ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

২৭ সেপ্টেম্বর লঙ্কার উদ্দেশে ঢাকা ছাড়তে পারছে না টিম বাংলাদেশ।

আরো ঘনিভূত হয়েছে টাইগারদের শ্রীলঙ্কা সফরের অনিশ্চতা। কোয়ারেন্টিন নিয়ে বিসিবির শর্তে রাজি হয়নি লঙ্কান কোভিড-১৯ টাস্কফোর্স। আর তাই ২৭ সেপ্টেম্বর লঙ্কার উদ্দেশে ঢাকা ছাড়তে পারছে না টিম বাংলাদেশ। প্রয়োজনে ৩ টেস্টের সিরজ থেকে একটা কমিয়ে হলেও সফরে যেতে চায় বিসিবি। যদি কেচে যায় লঙ্কা সফর তাহলে সাজানো আছে বিকল্প পরিকল্পনা জানিয়েছেন বিসিবির প্রধান নির্বাহী।   

ক্রিকেট শ্রীলঙ্কার মেডিক্যাল পরিকল্পনা বাস্তবসম্মত মনে করছে না বিসিবি। সুনির্দিষ্ট কিছু শর্ত এসএলসিকে জানিয়ে দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। তবে ১৪ দিনের কোয়ারেন্টিনে অনড় শ্রীলঙ্কাম কোভিড টাস্কফোর্স। আর তাই টাইগারদের লঙ্কা সফর নিয়ে দেখা দিয়েছে ঘোর অনিশ্চয়তা। আপাতত পিছিয়ে যাচ্ছে লঙ্কায় রওনা হওয়ার তারিখ।

বিসিবি সিইও নিজামউদ্দিন চৌধুরী বলেন, আমরা ২৭ তারিখ ধরেই প্রস্তুতি নিচ্ছি। তবে এই মুহূর্তে বিষয়টা চ্যালেঞ্জিং হবে কারন ভিসা এবং অন্যান্য কিছু জটিলতা রয়েছে। যদি শেষ মুহূর্তে কোন এডজাস্টমেন্টের প্রয়োজন হয় আমরা করে নিব।’
 
স্বাস্থ্যবিধি মেনে পুরোদমে মাঠে ক্রিকেট ফিরিয়েছে ইংল্যান্ড। চালু হয়েছে গেছে আপিএলের মত বেশ কিছু ফ্র্যাঞ্চাইজি লিগও। ক্রিকেট শ্রীলঙ্কার ট্যুর প্রটোকলের সাথে অন্যদের পার্থক্য নিয়ে মুখ খুলতে নারাজ বিসিবি সিইও। তবে সফর নিয়ে এসএলসির ওপর এখনো ভরসা রাখছে বিসিবি।

বিসিবি সিইও বলেন, শ্রীলঙ্কা ক্রিকেট ও বিসিবি আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের সিরিজটি আয়োজনের ব্যাপারে কমিটেড, তাই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে আমরা অংশ নেব এবং এটা আমরা এগিয়ে নিতে চাই। সেক্ষেত্রে আমাদের দুই বোর্ডেরই চেষ্টা চলছে সিরিজটি আয়োজনের ব্যাপারে। কোনো এডজাস্টের প্রয়োজন হলে আমরা করব। সে ব্যাপারে আমাদের প্রাথমিক আলোচনাও হয়েছে। সেক্ষেত্রে আমরা চেষ্টা করছি যত দ্রুত শ্রীলঙ্কা ক্রিকেট আমাদের ফিডব্যাকটা যেন দেয়। সেভাবেই আমরা প্ল্যান করতে পারব।’

জারি আছে কথা চালাচালি। সিরিজ আয়োজনে একট্টা দুই বোর্ড। দরকার হলে তিন টেস্টের সিরিজ নামিয়ে আনা হবে দুইয়ে। আর তাই চালু থাকবে টাইগারদের অনুশীলন ক্যাম্প।

যদি কোন কারণে কেচে যায় লঙ্কা সফর, ঘরোয়া ক্রিকেট চালুর বিকল্প ভেবে রেখেছে বিসিবি। টাইগাররা শ্রীলঙ্কা সফরের সাথে ডোমেস্টিক ক্রিকেট শুরুর কোন সম্পর্ক নেই বলেই জানিয়েছেন বিসিবি সিইও।

আরও পড়ুন