বাংলাদেশ, জাতীয়, স্বাস্থ্য

ইউনানি ও আয়ুর্বেদিক চিকিৎসকদের অবস্থান কর্মসূচি

ডিবিসি নিউজ ডেস্ক

ডিবিসি নিউজ

বৃহঃস্পতিবার ২রা জুলাই ২০২০ ১০:৪৮:৩৯ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

হয়রানির প্রতিবাদে অবস্থান কর্মসূচি পালন করেছে ইউনানী ও আয়ুর্বেদিক গ্রাজুয়েট চিকিৎসকরা।

বৃহস্পতিবার ইউনানী ও আয়ুর্বেদিক গ্রাজুয়েট চিকিৎসকদের সংগঠন স্বাধীনতা দেশজ চিকিৎসক পরিষদ-স্বাদেচিপ এর ব্যানারে জাতীয় প্রেস ক্লাবের সামনে এই কর্মচসূচি পালন করেন তারা।

করোনা মহামারিতে বিভিন্ন হাসপাতালে দায়িত্ব পালনকালে হয়রানির শিকার হওয়ায় এ প্রতিবাদ কর্মসূচি পালন করেন তারা। এ সময় তারা অভিযোগ করেন যে, বিইউএমএস ও বিএএমএস ইউনানী ও আয়ুর্বেদিক গ্রাজুয়েট চিকিৎসকদের সফলতায় ঈর্ষান্বিত হয়ে কিছু ষড়যন্ত্রকারীরা আইন প্রয়োগকারী সংস্থাকে ভুল বুঝিয়ে চিকিৎসকদের হয়রানি করছে।

এ সময় স্বাদেচিপ এর পক্ষ থেকে এর তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়ে বিইউএমএস ও বিএএমএস চিকিৎসকদের জন্য বাংলাদেশ ইউনানি ও আয়ুর্বেদিক মেডিক্যাল কাউন্সিল গঠনের জন্য জোর দাবি করা হয়।

অবস্থান কর্মসূচিতে উপস্থিত ছিলেন স্বাদেচিপ এর সভাপতি ডাঃ আ জ ম দৌলত আল মামুন, মহাসচিব ডাঃ এ কে এম মামুন উর রশিদ চৌধুরীসহ সংগঠন দুটির নেতাকর্মীরা।

প্রসঙ্গত, প্রধানমন্ত্রীর নির্দেশে বিইউএমএস ও বিএএমএস ইউনানী ও আয়ুর্বেদিক গ্রাজুয়েট চিকিৎসকরা দেশের প্রত্যন্ত অঞ্চলে চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছে। সরকার প্রথম শ্রেণির পদমর্যাদায় প্রায় তিনশোর বেশি বিইউএমএস ও বিএএমএস ডিগ্রিধারী চিকিৎসককে মেডিক্যাল অফিসার পদে বিভিন্ন মেডিক্যাল কলেজ হাসপাতাল, জেলা সদর হাসপাতাল ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়োগ দিয়েছে।

করোনাকালীন সময়ে বিএএমএস ও বিইউএমএস চিকিৎসকগণ কুয়েত-বাংলাদেশ মৈত্রী হাসপাতাল,কুর্মিটোলা জেনারেল হাসপাতাল, সরকারি কর্মচারী হাসপাতালসহ বিভিন্ন মেডিক্যাল কলেজ হাসপাতাল,জেলা সদর হাসপাতাল ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রোষ্টার ভিত্তিক ডিউটিও করছেন তারা।

আরও পড়ুন