রাজনীতি, বিশেষ প্রতিবেদন

ইউপি চেয়ারম্যানের ফেন্সিডিল সেবনের ভিডিও ভাইরাল

শামীম আহমেদ

ডিবিসি নিউজ

মঙ্গলবার ৩০শে নভেম্বর ২০২১ ০৩:৫৩:২৯ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

কুষ্টিয়ায় নিজ কার্যালয়ে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের মাদক নেয়ার ভিডিও ভাইরাল হয়েছে। এ নিয়ে এলাকায় তীব্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। এমন ঘটনা দলীয় শৃঙ্খলা ভঙ্গের শামিল উল্লেখ করে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছেন স্থানীয় আওয়ামী লীগ নেতারা।

২০১১ সাল থেকে কুষ্টিয়া সদর উপজেলার পাটিকাবাড়ি ইউনিয়নে টানা দুইবার চেয়ারম্যান পদে নির্বাচিত হন আওয়ামী লীগ নেতা সফর উদ্দিন। এবারও দলীয় মনোনয়ন পেতে স্থানীয় ইউনিয়ন কমিটি থেকে তার নাম প্রস্তাব করা হয়েছে।

তবে, কয়েক দিন আগে ইউনিয়ন পরিষদ কার্যালয়ে বসে চেয়ারম্যান সফর উদ্দিনের মাদক সেবনের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে।

এ নিয়ে এলাকার মানুষের মাঝে দেখা দিয়েছে তীব্র ক্ষোভ। বিষয়টি লজ্জাজনক উল্লেখ করে চেয়ারম্যানের শাস্তি চেয়েছেন ইউনিয়ন পরিষদ সদস্যরা।

পাটিকাবাড়ি ইউনিয়ন পরিষদ সদস্য ইব্রাহীম খান বলেন, যে ক্লিপটি দেখলাম তা যদি সত্যি হয় তাহলে খুবই খারাপ। জনপ্রতিনিধি হিসেবে এটা অনেক খারাপ। এটার আমি নিন্দা জানাই।

ইউপি চেয়ারম্যানের মাদক সেবনের অভিযোগ গুরুতর। এ বিষয়ে দল ব্যবস্থা নেবে বলে জানান আওয়ামী লীগ নেতারা।

কুষ্টিয়া সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম বলেন, দলীয় ফোরামে এ ধরনের কোনো তথ্য যদি আসে তাহলে তা নিয়ে আমরা আলোচনা করব। আর সর্বসম্মতভাবে আমরা ব্যবস্থা নেব।

কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজগর আলী জানান, অফিসে বসে খাবে এটা কোনোভাবেই আমরা গ্রহণ করতে পারিনা। অবশ্যই এটার ব্যবস্থা নেয়া উচিত।

এদিকে, মাদক সেবনের অভিযোগ অস্বীকার করেছেন চেয়ারম্যান। তার দাবি, এডিট করা ভিডিওটি কারা বানিয়েছে তা জানেন না তিনি।

পাটিকাবাড়ি ইউনিয়নের চেয়ারম্যান সফর উদ্দিন বলেন, কিভাবে এটা বানিয়েছে আমরা জানা নাই। আমি অবশ্য দেখিনি। কয়েকজন ফোন দিয়েছে আমি শুনেছি।

সফর উদ্দিন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের পাশাপাশি একই ইউনিয়নে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদেও দায়িত্ব পালন করছেন।

আরও পড়ুন