জাতীয়, অর্থনীতি

'ইভ্যালির সম্পদের খোঁজ চলছে, টাকা ফেরতের বিষয়ে সিদ্ধান্ত পরে'

আকরাম হোসেন

ডিবিসি নিউজ

বুধবার ২২শে সেপ্টেম্বর ২০২১ ০৬:৩৬:৪৯ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

ইভ্যালির সম্পদের বিষয় খোঁজ চলছে, টাকা ফেরত দেয়ার বিষয়ে সিদ্ধান্ত পরে নেয়া হবে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

বুধবার বিকেলে, ই-কমার্সে সাম্প্রতিক সমস্যা নিয়ে সচিবালয়ে আন্তঃমন্ত্রণালয় বৈঠক শেষে একথা জানান তিনি। আগামীতে যেন এ ধরণের ঘটনা না ঘটে সেবিষয়ে কাজ করবে বাণিজ্য মন্ত্রনালয়।

মন্ত্রী জানান, ই-কমার্সে প্রতারণা প্রতিরোধে ডিজিটাল কমার্স আইন করার পরামর্শ এসেছে আন্তঃমন্ত্রনায় বৈঠকে।  দোষীদের আইনের আওতার এনে সরকার তার দায়িত্ব পালন করছে। প্রচলিত আইনে ব্যবস্থা নিলে জনগন টাকা পায় না , বর্তমান এসব মাথায় রেখে কাজ করবে কি না এমন প্রশ্নের উত্তরে মন্ত্রী বলেন, পূর্বের ঘটনায় ডেসটিনির বেশ কিছু সম্পদ আছে, যার বর্তমান মূল্য বেড়েছে। সেসব বিক্রি করে জনগনের টাকা দেয়া যায় কি না তার আইনগত বিষয়গুলো নিয়ে কাজ করবে আইন মন্ত্রনালয়। কিন্তু বর্তমান প্রতিষ্ঠানগুলো নিয়ে অভিযোগ একটু ভিন্নরকম এতে অনেক মানুষ জড়িত। তাই ই কমার্স বন্ধ করা যাবে না বলে জানান মন্ত্রী।  

তিনি আরও বলেন, ইভ্যালীর সম্পদ খুবই সীমিত। প্রতিষ্ঠানটি টাকা হয় সরিয়ে দিয়েছে অথবা বিভিন্ন জায়গায় স্পন্সর করে বিপুল পরিমান টাকা খরচ করেছে। টাকা কিভাবে ফেরত দিবে এমন প্রশ্নের উত্তরে মন্ত্রী বলেন, টাকা সরকার নেয়নি। প্রোডাক্ট পাওয়ার আগে যেন পেমেন্ট করা না হয়, সে বিষয়ে জনগণকে সচেতন হওয়ার আহ্বান জানান তিনি।

আরও পড়ুন