খেলাধুলা, তারুণ্য, ক্রিকেট

ইমার্জিং এশিয়া কাপে বাংলাদেশের উদ্বোধনী ম্যাচ বৃহস্পতিবার

কাজী শাহরিন হক

ডিবিসি নিউজ

বুধবার ১৩ই নভেম্বর ২০১৯ ১১:১৪:০৯ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

ইমারজিং এশিয়া কাপের উদ্বোধনী দিনে বৃহস্পতিবার হংকংয়ের মোকাবেলা করবে বাংলাদেশ। সাভারের বিকেএসপিতে খেলা শুরু হবে সকাল ৯টায়।

বুধবার মাঠের লড়াইয়ের আগে শেষ প্রস্তুতি নেন দুই দেশের তরুণ ক্রিকেটাররা।

অনুশীলনশেষে দুই দলের খেলোয়াড়রাই জানিয়েছেন জয়ের ব্যাপারে নিজেদের আত্মবিশ্বাসের কথা।

আট জাতির অংশগ্রহণে অনুষ্ঠিত হচ্ছে ইমার্জিং এশিয়া কাপ ২০১৯। মোট ১৫ ম্যাচের এই টুর্নামেন্টে বাংলাদেশের শুরু হংকংয়ের বিপক্ষে ম্যাচ দিয়ে।

মাঠের লড়াইয়ে নিজেদের সেরাটা দিতে প্রস্তুত স্বাগতিকরা। সৌম্য সরকারদের মত অভিজ্ঞদের সঙ্গে তরুণদের কম্বিনেশন, ঘরের মাঠ আর কন্ডিশন- সব নিজেদের পক্ষে। তাই ভালো খেলেই শুভ সুচনা করতে চান আফিফ হোসেনরা।

অলরাউন্ডার আফিফ বলেন, "অবশ্যই অ্যাডভান্টেজ দিবে দলে এক্সপেরিয়েন্সড প্লেয়ার থাকলে। আমরা যারা জুনিয়র আছি, তাদের কাছ থেকে অনেক কিছু শিখতে পারব, যা নিয়ে আমরা ভালো খেলতে পারব আশা করি।"

আফিফ আরো বলেন, "সম্ভাবনা কতোটুকু তা তো আগে থেকে বলা যায় না, তবে আমরা আমাদের বেস্ট পারফর্মটা করার চেষ্টা করব, যেটা করতে পারলে আমাদের জন্য অবশ্যই ভালো কিছু হবে বলে আশা করছি।"

তবে প্রতিপক্ষ হংকংয়ের হুংকার যে, চ্যালেঞ্জ নিতে প্রস্তুত তারা। চাপকে জয় করে ম্যাচ উইনার হয়ে মাঠ ছাড়তে চায় হংকং। একাডেমির মাঠে চার ঘন্টার দীর্ঘ অনুশীলনের দৃশ্য বলে দেয়, ছেড়ে কথা বলবেনা তার।

হংকংয়ের ব্যাটসম্যান নেজাকাত খান বলেন, "মাঠের খেলায় চাপ থাকবেই। সেটাকে যারা জয় করতে পারে, শেষ হাসি তারাই হাসে। ম্যাচের আগেই আমাদের থেকে বাংলাদেশ এগিয়ে থাকবে হোমগ্রাউন্ড আর কন্ডিশানের সুবিধা নিয়ে। তবে আমরা সেরাটা দিয়েই চেষ্টা করবো ম্যাচ জেতার জন্য।"

ইমার্জিং এশিয়াকাপে আগের আাসর গুলোতে তেমন একটা সুবিধা করতে পারেনি বাংলাদেশ। তাই এবার ঘরের মাঠে নাঈম শেখ, আফিফ হোসেন, ইয়াসির রাব্বিদের জন্য চ্যালেঞ্জ ট্রফি রেখে দেয়ার।

আরও পড়ুন