জেলার সংবাদ, অপরাধ

ই কর্মাস প্রতিষ্ঠান এসবিএনের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ

ইবেন মীর

ডিবিসি নিউজ

শুক্রবার ২৮শে জানুয়ারী ২০২২ ০৮:০৯:২৯ পূর্বাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

ই কর্মাস প্রতিষ্ঠান এসবিএনের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ। সিআইডিকে তদন্তের নির্দেশ আদালতের।

টাকা দিলেই মিলবে পণ্য এবং লভ্যাংশ। প্রতিশ্রুতি এমন থাকলেও এখন লভ্যাংশ তো দূরে থাক, মিলছেনা পাওনা টাকাও। এসবিএন নামে ই কমার্স প্রতিষ্ঠানের বিরুদ্ধে গ্রাহকদের টাকা আত্মসাতের অভিযোগ ভুক্তভোগীদের। এ নিয়ে আদালতে মামলা করেছেন চট্টগ্রামের এক ভুক্তভোগী। সিআইডিকে তদন্তের নির্দেশ দিয়েছে আদালত।

লাভের আশায় ই কমার্স প্রতিষ্ঠান এসবিএন লিমিটেডে নিজে এবং বন্ধুদের প্রায় ১৯ লাখ টাকা বিনিয়োগ করেন শাহাবুদ্দিন নামের এই ব্যক্তি। পণ্য এবং লভ্যাংশ কোনটাই না পেয়ে পাওনা টাকা ফেরত চাইতে গেলে তাকে জানানো হয় তিনিই প্রতিষ্ঠানের পরিচালক। স্বাক্ষর জালিয়াতির মাধ্যমে তাকে জয়েন স্টক কোম্পানির পরিচালক করা হয়েছে বলে জানান শাহাবুদ্দিন।

ভুক্তভোগী মোহাম্মদ শাহাবুদ্দিন বলেন, বিভিন্ন ধরনের পণ্য দিবে বলে তারা মূলত আমাদের কাছ থেকে টাকা নিয়েছে। টাকার জন্য তাদের সঙ্গে যোগাযোগ করা হলে তারা বলে আমাদের অ্যাকাউন্ট অ্যাপস থেকে মুছে দেয়া হবে।

নগরীর ঈদগাহ এলাকায় ই কমার্স প্রতিষ্ঠান এসবিএন লিমিটেড কার্যক্রম শুরু হয় ২০২১ সালের সেপ্টম্বরে। গ্রাহকের টাকা হাতিয়ে নেয়ার পর কার্যক্রম বন্ধ করে দেয়া হয়েছে এরই মধ্যে।

এসবিএনের অফিসের ঠিকানায় গিয়ে পাওয়া যায়নি কাউকে। এর আগেও টাকার দাবি নিয়ে অনেকেই এসেছেন বলে জানান বাড়িওয়ালা।

কোম্পানির এমডি সুশান্ত বাবুল নাথকে একাধিকবার ফোন করা হলেও তিনি ধরেননি। তার বড় ভাই কোম্পানির চেয়ারম্যান সুকান্ত বাবুল নাথ উল্টো অভিযোগকারীর বিরুদ্ধে মানহানির মামলার হুমকি দেন।

এসবিএন লিমিটেডের চেয়ারম্যান শুকান্ত বাবুল নাথ বলেন, যেহেতু আমি কোম্পানীর কোন কিছুর সঙ্গে জড়িত নেই, আমি তাদের কোন অনলাইন মিটিংএও কখনো থাকি নাই। আমি কোম্পানীর কোন কিছুর সঙ্গে জড়িত নেই তারপরও আমাকে নিয়ে কথা হচ্ছে। আমি এর বিরুদ্ধে মানহানির মামলা করবো। 

এসবিএন লিমিটেডের বিরুদ্ধ্বে মামলা করার পর সিআইডিকে তদন্তের নির্দেশ দিয়েছে আদালত। ব্যবস্থা নেয়ার কথা জানায় পুলিশ। চট্টগ্রাম সিআইডির বিশেষ পুলিশ সুপার মুহাম্মদ শাহনেওয়াজ খালেদ বলেন, ই-কমার্সের মাধ্যমে যারা প্রতারণা করছে সেসব প্রতারক চক্রের বিরুদ্ধে সিআইডি এবং পুলিশ ডিপার্টমেন্ট যথাযথ আইনি ব্যবস্থা নিবে।

এদিকে, এসবিএন লিমিটেডের ওয়েবসাইটিও বন্ধ করে দিয়েছে মালিক পক্ষ। আইনের আশ্রয়েই নিজের পাওনা বুঝে পেতে চান ভুক্তভোগীরা।

আরও পড়ুন