অপরাধ

উখিয়ায় স্কুলছাত্রী ধর্ষণ: পলাতক আসামি চট্টগ্রামে গ্রেপ্তার

কক্সবাজার প্রতিনিধি

ডিবিসি নিউজ

বৃহঃস্পতিবার ২০শে জানুয়ারী ২০২২ ০৬:০০:৩৮ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

কক্সবাজারের উখিয়ায় স্কুলছাত্রীকে ধর্ষণ মামলার চার্জশিটভুক্ত পলাতক আসামিকে চট্টগ্রাম থেকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

বৃহস্পতিবার সকালে চট্টগ্রামের সীতাকুণ্ড এলাকায় র‌্যাব-১৫ কক্সবাজার ব্যাটালিয়নের একটি দলের অভিযানে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃত মোহাম্মদ দুলাল (৩০) উখিয়া উপজেলার রত্নাপালং ইউনিয়নের ভালুকিয়া পালং এলাকার রশিদ আহমদের ছেলে।

আর ভুক্তভোগী স্কুলছাত্রী (১৫) উখিয়ার রত্নাপালং ইউনিয়নের একটি মাধ্যমিক বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী।

মামলার এজাহারের বরাতে র‌্যাব-১৫ কক্সবাজার ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল খাইরুল ইসলাম সরকার বলেন, গত বছর আগস্টের মাঝামাঝি সময়ে ভুক্তভোগী স্কুলছাত্রীর বাবা-মা চিকিৎসার জন্য চট্টগ্রাম শহরে অবস্থান করছিলেন। এসময় বাড়িতে অবস্থান করছিল ওই স্কুলছাত্রী ও তার এক ভাবি। ১৪ই আগস্ট রাতে স্থানীয় বখাটে যুবক মোহাম্মদ দুলাল জোরপূর্বক বাড়িতে প্রবেশ করে অস্ত্রের ভয় দেখিয়ে ওই স্কুলছাত্রীকে অপহরণ করে। রাতভর ধর্ষণ করে সকালে ওই স্কুলছাত্রীকে বাড়ির আঙ্গিনায় ফেলে রেখে দুলাল পালিয়ে যায়। পরে খবর পেয়ে মেয়েটির বাবা-মা চট্টগ্রাম থেকে এসে তাকে কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসা করান।

র‌্যাবের এই কর্মকর্তা আরও বলেন, মেয়েটির চিকিৎসা শেষে গত বছর ১৬ই আগস্ট তার মা বাদী হয়ে অভিযুক্ত মোহাম্মদ দুলালকে প্রধান আসামি করে উখিয়া থানায় একটি মামলা করেন। ওই মামলার তদন্তকারী কর্মকর্তা দুলালকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট প্রদান করেন। কিন্তু অভিযুক্ত আসামি গ্রেপ্তার এড়াতে এলাকা ছেড়ে আত্মগোপন করে। কিছুদিন আগে ভুক্তভোগী স্কুলছাত্রীর স্বজনরা র‌্যাবের কাছে আসামি গ্রেপ্তার না হওয়ার ব্যাপারে একটি অভিযোগ দেন। এরপর থেকে র‌্যাব আসামিকে গ্রেপ্তারে নানাভাবে অনুসন্ধান অব্যাহত রাখে। বৃহস্পতিবার সকালে গোপন খবরের ভিত্তিতে র‌্যাবের একটি দল চট্টগ্রামের সীতাকুণ্ড এলাকায় অভিযান চালিয়ে আত্মগোপনে থাকা আসামি মোহাম্মদ দুলালকে গ্রেপ্তার করতে সক্ষম হয়। আসামিকে উখিয়ায় থানায় হস্তান্তর করা হয়েছে।

আরও পড়ুন