বাংলাদেশ, জেলার সংবাদ

কক্সবাজারে প্রতিপক্ষের হামলায় ইয়াবা কারবারি নিহত

আবু বকর

ডিবিসি নিউজ

রবিবার ১৫ই মে ২০২২ ০৯:১৪:১৮ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

কক্সবাজারের টেকনাফে ইয়াবা ব্যবসার নিয়ন্ত্রণসহ এলাকায় আধিপত্য বিস্তারের জের ধরে প্রতিপক্ষের হামলায় ইয়াবা কারবারি নুরুল হক ভূট্টো নিহত হয়েছেন।

রবিবার রাত পৌনে ৯ টায় নুরুল হক ভূট্টোকে টেকনাফ থেকে আশংকাজনক অবস্থায় কক্সবাজার সদর হাসপাতালে আনা হয়। এসময় হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এর আগে সন্ধ্যা সাড়ে ৬টার দিকে টেকনাফ সদর ইউনিয়নের মৌলভী পাড়ায় নুরুল হক ভুট্টোর ডান পা কেটে নেয়া হয়। এ ঘটনায় আহত হয়েছেন আরও ২ জন।

নুরুল হক ভূট্টো নাজিরপাড়া এলাকার এজাহার মিয়ার পুত্র এবং আত্ম-সমর্পণকারি ইয়াবা কারবারিদের একজন। আহত হয়েছেন আব্দুস শুক্কুর ও নুরুল আবছার। তারা দুজন নুরুল হক ভূট্টোর নিকট আত্মীয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন টেকনাফ সদর ইউনিয়নের ৯নং ওয়ার্ডের ইউপি সদস্য মোহাম্মদ এনাম। তিনিও আত্ম-সমর্পণকারি ইয়াবা কারবারিদের একজন।

তিনি জানান, মৌলভী পাড়া এলাকার ফজল আহমদ এর ছেলে মোহাম্মদ একরাম ও আব্দুর রহমানের সঙ্গে ইউপি নির্বাচনসহ নানা কারণে বিরোধ রয়েছে। এই বিরোধের জের ধরে নুরুল হক ভূট্টো টেকনাফের সাবরাং ইউনিয়ন থেকে কাজ শেষে বাড়ি ফেরার পথে গতিরোধ করে একরাম ও আব্দুর রহমানের নেতৃত্বে এলোপাতাড়ি কোপানো হয়। এসময় ভূট্টো ডান পা পুরোটাই বিচ্ছিন্ন হয়ে যায়। তাকে রক্ষা করতে গিয়ে অপর দু’জনও আহত হন। পরে তাদের উদ্ধার করে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনা হলে অবস্থা আশঙ্কাজনক হওয়ায় কক্সবাজার জেলা সদর হাসপাতালে প্রেরণ করা হয়। এরপর কক্সবাজার সদর হাসপাতালের চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ ব্যাপারে টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) অসংখ্যবার ফোন করা হলেও তিনি রিসিভ করেননি। তবে কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. রফিকুল ইসলাম বলেন, এ ঘটনা অবহিত হবার পর ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।

স্থানীয়রা জানিয়েছে, টেকনাফে ইয়াবা কারবারের নিয়ন্ত্রণ ও এলাকায় অধিপত্য বিস্তারের জের ধরে মো. এনাম, নুরুল হক ভুট্টোর সাথে একরাম ও আলী আহমদের সাথে বিরোধ চলে আসছে দীর্ঘদিন ধরে।

আরও পড়ুন