জেলার সংবাদ, স্বাস্থ্য

করোনায় ফেনীর সিভিল সার্জনের মৃত্যু

ফেনী প্রতিনিধি

ডিবিসি নিউজ

মঙ্গলবার ৭ই জুলাই ২০২০ ০৭:২১:০২ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

ফেনীর সিভিল সার্জন ডা. সাজ্জাদ হোসেন (৫০) নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন।

মঙ্গলবার (৭ জুলাই) বিকাল ৫টা ৪০ মিনিটে রাজধানীর আসগর আলী হাসপাতালের আইসিইউতে মারা যান তিনি। মৃত্যুকালে স্ত্রী ও এক মেয়ে রেখে যান সাজ্জাদ। তিনি ফেনী সদর উপজেলার লেমুয়া ইউনিয়নের মধ্যম লেমুয়া গ্রামের দেয়াঞ্জি বাড়ির মাহবুবুল হকের ছেলে।

জানা গেছে, করোনা উপসর্গ দেখা দেয়ায় নমুনা দেন সিভিল সার্জন ডাক্তার সাজ্জাদ হোসেন। ১২ জুন (শুক্রবার) নোয়াখালীর আবদুল মালেক উকিল মেডিক্যাল কলেজের পরীক্ষাগার থেকে প্রেরিত প্রতিবেদনে তার করোনা পজেটিভ আসে। সেদিন থেকেই তিনি ফেনী সদর উপজেলার লেমুয়া ইউনিয়নের মধ্যম লেমুয়া গ্রামের বাড়িতে ‘হোম আইসোলেশনে’ ছিলেন। শ্বাসকষ্ট বেড়ে গেলে ১৪ জুন (রবিবার) দুপুরে ফেনী জেনারেল হাসপাতালে আইসোলেশনে ভর্তি হন তিনি।

পরে অবস্থার অবনতি হলে ১৮ জুন রাজধানীর আসগর আলী হাসপাতালে তাকে স্থানান্তর করা হয়। এরপর আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তার শারীরিক অবস্থার আরও অবনতি হলে ১ জুলাই ডা. সাজ্জাদ হোসেনকে ভেন্টিলেশনে নেওয়া হয়। সেখানে ৭ দিন তিনি জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে ছিলেন বলে জানিয়েছেন তার চিকিৎসায় গঠিত ৫ সদস্যের মেডিক্যাল বোর্ডের প্রধান ও হাসপাতালের ক্রিটিক্যাল কেয়ার মেডিসিন স্পেশালিষ্ট ডা. রবিউল হালিম মুন্না।

আরও পড়ুন