মহানগরী, স্বাস্থ্য

করোনা ওয়ার্ডে অক্সিজেনের অভাবে রোগীর মৃত্যুর অভিযোগ

বরিশাল প্রতিনিধি

ডিবিসি নিউজ

শনিবার ১৭ই জুলাই ২০২১ ০৮:৪০:১৮ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

বরিশাল শের-ই বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে অক্সিজেনের অভাবে একজন রোগী মৃত্যুর অভিযোগ উঠেছে। এ ঘটনায় মৃতের ক্ষুব্ধ স্বজনরা চিকিৎসক ও নার্সদের সাথে দুর্ব্যবহার এবং একটি আইসিইউ মেশিনের ওপর হামলা করে বলে পাল্টা অভিযোগ পাওয়া গেছে।

শনিবার (১৭ জুলাই) বিকেলে, হাসপাতালের করোনা ওয়ার্ডে এ ঘটনা ঘটে। মৃতের নাম মনিরুজ্জামান (৪০)। তার বাড়ি পটুয়াখালী জেলার কলাপাড়া উপজেলার ধানখালী এলাকায়।

মৃতের ভাই হাফিজুর রহমান জানান, গত ১০ জুলাই করোনা ওয়ার্ডে মনিরকে ভর্তি করা হয়। শারীরিক অবস্থার অবনতি হলে তাকে আইসিইউ’তে নেয়া হয়। আজ বিকেল সোয়া ৩টার দিকে রোগীর অবস্থা সংকটাপন্ন হয়ে ওঠে। এ সময় তাকে বাঁচাতে তারা ডাক্তার-নার্সের শরণাপন্ন হলেও তারা ঠিকভাবে দেখেননি বলে অভিযোগ করেন তিনি।

এছাড়া, রোগী মৃত্যুর জন্য প্রয়োজন অনুযায়ী অক্সিজেন সরবরাহ না থাকা এবং হাই ফ্লো ন্যাজাল ক্যানোলা যথাযথভাবে কাজ না করাকে দায়ী করেন স্বজনরা।

এদিকে, এ ঘটনায় রোগীর স্বজনরা চিকিৎসক-নার্সদের সাথে দুর্ব্যবহার এবং হাই ফ্লো ন্যাজাল ক্যানোলার ওপর আঘাত করেন বলে অভিযোগ করেছেন হাসপাতাল কর্মকর্তারা।

পুলিশ জানায়, রোগীর মৃত্যুতে স্বজনরা কিছুটা উত্তেজিত হয়েছিলো। পুলিশের উপস্থিতিতে স্বজনরা চিকিৎকদের কাছে ক্ষমা চাইলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

অন্যদিকে, গত ২৪ ঘন্টায় এ হাসপাতালের করোনা ওয়ার্ডে ৩ জন পজেটিভসহ ১২ জন রোগীর মৃত্যু হয়েছে। আজ চিকিৎসাধীন রোগীর সংখ্যা ২৫৩ জন। শয্যা রয়েছে ৩শ’টি। আইসিইউ রয়েছে ২২টি। আর অন্তত দ্বিগুন রোগী রয়েছে আইসিইউর অপেক্ষায়। হাই ফ্লো ন্যাজাল ক্যানোলা রয়েছে ৬৯টি। আর সেন্ট্রাল অক্সিজেন সেবা রয়েছে ১০৩টি।

আরও পড়ুন