ফুটবল

কর্মী ছাটাই প্রক্রিয়া থেকে সরে আসলো লিভারপুল

মুহাম্মদ খালেদ হাসান

ডিবিসি নিউজ

বুধবার ৮ই এপ্রিল ২০২০ ০৯:৩২:১০ পূর্বাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

নিজেদের ভুল বুঝতে পেরেছে লিভারপুল। কর্মী ছাঁটাই প্রক্রিয়া থেকে সরে এসেছে ইংলিশ ক্লাবটা। এমনকি কর্মীদের পূর্ণ বেতন দেয়ারও ঘোষণা দিয়ে বিবৃতি দিয়েছে অলরেডস। এদিকে জুনে লিগ শুরু করতে চায় ইপিএল কর্তৃপক্ষ।

করোনাভাইরাসের প্রকোপে স্থবিরতা বিশ্ব ক্রীড়াঙ্গনে। মাঠে নেই খেলা গৃহবন্দি সকল স্পোর্টসম্যান। যাতে ব্যাপক ক্ষতির সম্মুখিন খেলার জগত। এই ক্রান্তিকালে নানাভাবে এগিয়ে এসেছেন অনেকে। কাড়ি কাড়ি অর্থ দান করছেন প্রত্যেকটা দেশের ফুটবলাররা।

সেখানে কিনা হঠাৎ কর্মী ছাটাইয়ের ঘোষণা দেয় লিভারপুল। খেলা বন্ধ ক্লাবের আয়ও কম। এই যুক্তিতে, যারা সরাসরি খেলার সাথে যুক্ত নন তাদের বাধ্যতামূলক ছুটিতে পাঠানোর সিদ্ধান্ত নেয় অলরেড কর্তৃপক্ষ। এতে সাবেক খেলোয়াড় ও ভক্ত সমর্থকদের সমালোচনা আর প্রতিবাদের মুখে পড়ে লিভারপুল।

তিন দিন বাদেই হুশ ফিরেছে অলরেড কর্তৃপক্ষের। ভুল বুঝতে পেরে সেই সিদ্ধান্ত থেকে সরে এসেছে ক্লাবটা। শুধু তাই নয়, এক বিবৃতিতে কর্মীদের পূর্ণ বেতন দেয়ার ঘোষণা দেন দলটার প্রধান নির্বাহী পিটার মুর। জানিয়ে দেয়া হয়, সরকারি সাহায্যের জন্য নির্ভর করবেন না তারা। আগের মতোই বেতন পাবেন কর্মীরা।

এদিকে, জরুরি অবস্থায় সরকারের কড়া নির্দেশনার মধ্যেও আগামী জুন মাসে ইংলিশ প্রিমিয়ার লিগ ফেরানোর চেষ্টা চলছে। এনিয়ে জরুরি সভায় বসেছিলো ক্লাবগুলো। ক্লোজড ডোরে খেলা চালানোর পক্ষে মত দিয়েছে বেশিরভাগ ক্লাব। খেলোয়াড়-অফিসিয়ালদের নিরাপত্তা নিশ্চিত করে তবেই লিগ চালু করা হবে। সরকারের সঙ্গে শিগগিরই আলোচনার কথাও ভাবছে লিগ কর্তৃপক্ষ।

ইপিএলের চেয়ে একধাপ এগিয়ে আছে জার্মান বুন্দেসলিগা। যেখানে ঘর থেকেই বের না হবার নির্দেশ.. সেখানে অনুশীলন শুরু করে দিয়েছে লিগের ক্লাবগুলো। ফ্রাঙ্কফুর্টের পর মাঠের অনুশীলনে নেমেছে টেবিল টপার বায়ার্ন মিউনিখও। তবে, বজায় রাখছেন সবরকম সতর্কতা।

মাঠে নেই খেলা ক্লাবের অনুশীলনও বন্ধ। কবে শুরু হবে সেটাও জানা নেই। এই সময়টায় সেনাবাহিনীতে চার সপ্তাহের প্রশিক্ষণ নেবেন সন হিউং মিন। মিলছে তার ক্লাব টটেনহ্যামের অনুমতি। দক্ষিণ কোরিয়ার নিয়ম অনুযায়ী প্রত্যেক পুরুষকে ২৮ বছরের মধ্যে বাধ্যতামূলক সেনা প্রশিক্ষণ নিতে হয়। করোনার সুবাদে সুযোগটা কাজে লাগালেন টটেনহ্যাম ফরোয়ার্ড।

আরও পড়ুন